শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশিত:
১১ মার্চ ২০২০ ১৮:২৩

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৬:০০

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডরিস

সময় নিউজ: এবার করোনাভাইরাসে আক্রান্ত হলেন যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী নাদিন ডরিস। তিনি ক্ষমতাসীন কনজারভেটিভ দলের এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন। দেশটির কোনো এমপি হিসেবে ডরিসই এ ভাইরাসে প্রথম আক্রান্ত হলেন।

বুধবার (১১ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

করোনায় আক্রান্ত হওয়ার পর তিনি চিকিৎসকের পরামর্শে নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন ডরিস। শুধু তাই না, মিড বেডফোর্ডশায়ারের এই এমপি জানিয়েছেন, তার সংস্পর্শে যারা এসেছিল তাদেরকেও শনাক্ত করতে শুরু করেছে পাবলিক হেলথ ইংল্যান্ড। ইতিমধ্যেই যুক্তরাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৮২ ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ৬ জনের। সর্বশেষ ৮০ বছর বয়সী এক বৃদ্ধ মৃত্যুবরণ করেছেন।

এদিকে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। বুধবার স্থানীয় কর্তৃপক্ষ একটি কল সেন্টারের কয়েকশ স্টাফের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেছে। চলতি সপ্তাহে ওই কল সেন্টারে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছিল। স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, নতুন করে আরও ২৭৭ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত এই ভাইরাসে ৬১ জনের মৃত্যু হয়েছে।

জাপানে নোঙ্গর করা প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের ৬৯৬ যাত্রী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ৭ জনের। জার্মানিতে এই ভাইরাসে ১ হাজার ৫৬৫ জন আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২ জনের। ফ্রান্সে ১৭৮৪ জন আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৩৩ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৫৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top