বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


ভারতীয় যাত্রী বোঝাই সেই বিমানকে ছেড়ে দিচ্ছে ফ্রান্স


প্রকাশিত:
২৫ ডিসেম্বর ২০২৩ ১৬:২০

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৫

এই বিমানটিকে আটক করে ফ্রান্স। ছবি: এপি

প্যারিসের কাছে একটি বিমানবন্দরে প্রচুর ভারতীয়সহ একটি বিমানকে আটকে রেখেছিল ফ্রান্সের কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে মানবপাচারের অভিযোগে আনা হয়েছিল। অবশেষে দুই জেরা শেষে বিমানটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপের দেশটি।

দুইদিন ধরে বিমানের যাত্রী ও বিমানকর্মীদের জেরা করেছে ফরাসি কর্তৃপক্ষ। তারপর আদালত জানায়, বিমানটিকে যেতে দেওয়া হবে। সোমবার সম্ভবত সেই অনুমতি পাওয়া যাবে। তবে বিমানটি এখন কোথায় যাবে তা জানানো হয়নি। খবর রয়টার্সের

এ-৩৪০ চার্টার বিমানটি নিকারাগুয়া যাচ্ছিল। দুবাই থেকে আসার সময় তা ফ্রান্সে নেমেছিল জ্বালানি নেয়ার জন্য। তখনই অজানা মানুষের কাছ থেকে সতর্কবার্তা পায় ফরাসি কর্তৃপক্ষ। বলা হয়, ওই বিমানে করে মানবপাচার করা হচ্ছে। বিমানে ৩০৩ জন যাত্রী ছিলেন। তার মধ্যে ১১ জন অপ্রাপ্তবয়স্ক, তাদের সঙ্গে কোনো অভিভাবক নেই।

ফ্রান্সের স্থানীয় বার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট জানিয়েছেন. যাত্রীদের ভারতে নিয়ে যাওয়া হবে। তবে ভারতের তরফ থেকে এই বিষয়ে কিছুই বলা হয়নি।

বার্তাসংস্থা এএফপি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, ওই ভারতীয় শ্রমিকদের আমিরাত থেকে নিকারাগুয়া নিয়ে যাওয়া হচ্ছিল। তাদের চূড়ান্ত গন্তব্য ছিল যুক্তরাষ্ট্র বা কানাডা। ওই বিমানটি রোমানিয়ার একটি চার্টার কোম্পানির।

ভারতীয় দূতাবাসের কর্মীদের ওই যাত্রীদের সঙ্গে কথা বলার অনুমতি দেয়া হয়েছে। তারা বিষয়টি দেখছেন। এএফপি জানিয়েছে, যাত্রীদের খাবার ও অন্য সুবিধা দেয়া হয়েছে। দশজন যাত্রী আশ্রয়ের জন্য আবেদন পর্যন্ত করেছে।

রোমানিয়ার বিমানসংস্থার আইনজীবী জানিয়েছেন, তারা কোনো ভুল কাজ করেননি। যদি তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়, তাহলে তারাও পাল্টা ব্যবস্থা নেবেন।


সম্পর্কিত বিষয়:

প্যারিস ভারতীয়

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top