ঢাকা রবিবার, ৩১শে মে ২০২০, ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭


জার্মানিতে স্টেডিয়ামগুলো এখন করোনা চিকিৎসা কেন্দ্র


প্রকাশিত:
৪ এপ্রিল ২০২০ ১১:৫৪

আপডেট:
৪ এপ্রিল ২০২০ ২১:৫৯

ফাইল ছবি

করোনা ভাইরাসে স্তব্ধ হয়ে আছে পুরো বিশ্ব। উৎপত্তিস্থল চীনের পর এটি এখন তান্ডব চালাচ্ছে ইতালি, যুক্তরাষ্ট্র, স্পেন এবং ফ্রান্সে। ইতিমেধ্য এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাড়িয়েছে প্রায় ৬০ হাজার। আর আক্রান্ত হয়েছে ১২ লাখের উপরে।

ইতিমধ্যে অনেকদেশ লকডাউন ঘোষণা করেছে। এই মহামারী করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ। শূন্য পড়ে রয়েছে বিশ্বের সব স্টেডিয়াম। সারাবছর ক্রীড়াবিদ-দর্শকদের উপস্থিতিতে মেতে থাকে মাঠগুলো। সেগুলো এখন সবই খাঁখাঁ মরুভূমি।

তবে এই বিশাল বিশাল স্টেডিয়ামগুলো পুরোপুরি ফাঁকা রাখার কোন চিন্তা নেই কর্তৃপক্ষের। এরই মধ্যে ইংল্যান্ড ও ভারতে খেলার মাঠেই করা হয়েছে করোনা হাসপাতাল কিংবা চিকিৎসা কেন্দ্র। এবার সে তালিকায় যোগ দিলো জার্মানিও। দেশটির সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম ‘দ্য ওয়েস্টফালেন’ আজকে (শনিবার) থেকে রুপ নিলো করোনা চিকিৎসা কেন্দ্রে। জার্মানিতে এরই মধ্যে প্রায় নব্বই হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, মারা গিয়েছে ১২শরও বেশি।

ওয়েস্টফালেন বললে অনেক ক্রীড়াপ্রেমিই হয়তো চিনবেন না। এটি হলো মূলত বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ ‘সিগন্যাল ইদুনা পার্ক’। ক্লাবটির পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করা হয়েছে। শুক্রবার দেয়া সেই বিজ্ঞপ্তিতে তারা লিখেছে, ‘আগামীকাল (শনিবার) থেকে সিগনাল ইদুনা পার্কে উত্তর পাশের গ্যালারি ফুটবল নয়, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে ব্যবহৃত হবে। যেখানে করোনা উপসর্গ থাকা মানুষদের চিকিৎসা করা হবে।’

যাদের মধ্যে নতুন করে উপসর্গ দেখা দেবে, তাদেরকে প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিগনাল ইদুনা পার্কে পরীক্ষা করা হবে এবং যথাযথ চিকিৎসা দেয়া হবে।


বিষয়: জার্মানি


আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top