রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


ডোনাল্ড ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করবে এফবিআই


প্রকাশিত:
২৭ জুলাই ২০২৪ ১১:৩০

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৫

ফাইল ছবি

পেনসিলভানিয়ায় নির্বাচনী প্রচারণায় হত্যাচেষ্টার ঘটনায় রিপাবলিকানের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করবে ফেডারেল ব্যুরো ইনভেস্টিগেশন (এফবিআই)। ঘটনাস্থলের আলামত ও বুলেটের বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে বলেও জানিয়েছে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থাটি। খবর সিএনএনের।

মার্কিন সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচনী প্রচারণায় গিয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ হন। অল্পে প্রাণে রক্ষা পান তিনি। রিপাবলিকানের হয়ে আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ছেন ট্রাম্প। দেশজুড়ে একাধিক জায়গায় সভা করছেন তিনি।

গত ১৩ জুলাই বেথেল পার্কের ফেয়ার গ্রাউন্ডের নির্বাচনী সভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। অভিযুক্ত ২০ বছর বয়সী তরুণ টমাস ক্রুকের ছোড়া গুলি কান ছুঁয়ে বেরিয়ে যায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের। ওই ঘটনার পর থেকেই ট্রাম্পের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সব রাজনীতিকের নিরাপত্তা দেয় সিক্রেট সার্ভিস নামে একটি সংস্থা। ওইদিনের সভায় ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বেও ছিল তারা। তাই গুলি-ঘটনার পর সিক্রেট সার্ভিসের ভূমিকা প্রশ্নের মুখে পড়েছিল। টমাস কেন ট্রাম্পকে খুন করতে চেয়েছিলেন, তা এখনো স্পষ্ট নয়।

ট্রাম্পকে হত্যাচেষ্টার তদন্তের দায়ভার পড়ে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের ওপর। ইতোমধ্যে সিক্রেট সার্ভিসের একাধিক কর্মকর্তা এবং নিরাপত্তাকর্মীকে জিজ্ঞাসাবাদ করেছে তারা। এরই ধারাবাহিকতায় তদন্তের অংশ হিসেবে ডোনাল্ড ট্রাম্পকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে মার্কিন তদন্ত সংস্থাটি।

এফবিআই জানায়, ট্রাম্প যেহেতু অপরাধের শিকার তাই তাকে স্বাভাবিক প্রক্রিয়ায় কিছু প্রশ্ন করা হবে। তাছাড়া সংস্থাটি পরীক্ষা-নিরীক্ষা করে যা পেয়েছে তা সবসময়ই ট্রাম্পকে হত্যা চেষ্টা বলে মনে করে আসছে। এছাড়া হত্যাচেষ্টার আলামত এবং যে বুলেট দিয়ে হামলা চালানো হয়েছে তা নিয়েও তথ্য সংগ্রহ করা হচ্ছে বলেও জানিয়েছে সংস্থাটি।

এফবিআই প্রধান ক্রিস্টোফার রে বলেন, হত্যাচেষ্টার ঘটনায় ট্রাম্পকেও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top