মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১


পুতিনের ‘লুকিয়ে রাখা’ দুই ছেলের তথ্য ফাঁস


প্রকাশিত:
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৪

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:১৮

ফাইল ছবি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাবেক অলিম্পিয়ান অ্যালিনা কাবায়েভার সম্পর্ক নিয়ে গুঞ্জন নতুন নয়। সম্প্রতি দুজনের সম্পর্ককে ঘিরে নতুন তথ্য সামনে এসেছে।

দাবি করা হচ্ছে, পুতিন এবং কাবায়েভারের দুই ছেলে আছে; যাদের একজন ইভান, যার বয়স নয় বছর, ছোটটি নাম বলা হচ্ছে ভ্লাদিমির জুনিয়র, তার বয়স পাঁচ বছর।

দোসিয়ের সেন্টার নামের একটি সংস্থার বরাতে যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বস এসব তথ্য জানিয়েছে। যার ভিত্তিতে একটি প্রতিবেদন প্রকাশ করেছে এনডিটিভি।

ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে, পুতিনের গোপন দুই সন্তানকে অত্যন্ত সুরক্ষিত গোপন একটি ভবনে রাখা হয়েছে, তাদের প্রকাশ্যে আনা হয়না। বাবা-মায়ের সঙ্গে দুই ছেলের সাক্ষাৎও ঘটে কদাচিৎ।

তবে পুতিনের মারিয়া (৩৯) ও ক্যাটারিনা (৩৮) নামে দুই মেয়ের কথা অবশ্য সবাই জানেন। মেয়েদের সঙ্গে পুতিনের ছবিও প্রকাশ হয়েছে। তাদের মা লুদমিলাকে পুতিন বিয়ে করেছিলেন ১৯৮৩, আর বিচ্ছেদ হয়েছে ২০১৪ সালে।

দোসিয়ের সেন্টারের দাবি, পুতিন ও কাবায়েভার সম্পর্ক শুরু হয়েছিল ২০০৮ সালে। তখনও লুদমিলার সঙ্গে বিচ্ছেদ হয়নি রুশ প্রেসিডেন্টের।

পুতিন এবং কাবায়েভারের প্রথম সন্তান ইভানের জন্ম হয় সুইজারল্যান্ডের লাগানোর একটি মাতৃকেন্দ্রে। আর ভ্লাদিমির জুনিয়রকে জন্ম হয় মস্কোতে।

দুই ছেলের বসবাস মস্কোতেই একটি প্রাসাদতুল্য ভাবনে। সেখানে তাদের সঙ্গে সমবয়সী কোনো শিশুকে মিশতে দেওয়া হয়না।

এমনকি প্রাসাদে ব্যক্তিগত শিক্ষকের মাধ্যমে গান, সাঁতার এবং আর্টিস্টিক জিমন্যাস্টিক শেখানো হয় দুই ছেলেকে।

এর আগে গত বছর ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে পুতিন ও কাবায়েভা তাদের সন্তানদের জন্য বিশাল বাংলো কিনেছেন বলে দাবি করা হয়েছিল। কিন্তু তখন বিস্তারিত কোনো তথ্য সামনে আনেনি দ্য টেলিগ্রাফ।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top