বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


নামিবিয়া

খেলার সময় ডিপ ফ্রিজে আটকে পড়ে ৪ শিশুর করুণ মৃত্যু


প্রকাশিত:
১৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৮

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৯

প্রতীকী ছবি

আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশ নামিবিয়ায় ডিপ ফ্রিজে আটকে পড়ে ৪ শিশুর করুণ মৃত্যু হয়েছে। খেলা করার সময় ওই চার শিশু ডিপ ফ্রিজে আটকে পড়েছিল বলে ধারণা করা হচ্ছে।

মৃত ওই চার শিশুর বয়স তিন থেকে ছয় বছরের মধ্যে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, নামিবিয়ার পুলিশ দেশটির উত্তর-পূর্ব জাম্বেজি অঞ্চলে একটি খালি পুরোনো ফ্রিজারে খেলা করার সময় চার শিশুর মৃত্যুর ঘটনা তদন্ত করছে।

গত সোমবার বিকেলে কাতিমা মুলিলো শহরের ঘনবসতিপূর্ণ এলাকায় অব্যবহৃত ডিপ ফ্রিজারের মধ্যে তিন থেকে ছয় বছর বয়সী ওই শিশুদের উদ্ধার করা হয়। পুলিশের ধারণা শিশুরা দুর্ঘটনাক্রমে খেলার সময় আটকে পড়ে এবং ভেতরে দম বন্ধ হয়ে যায়। তবে এই ঘটনায় তদন্ত চলছে।

বিবিসি বলছে, চার শিশুর মধ্যে দুইজন ফ্রিজে শ্বাসরোধে মারা যায় এবং অন্য দুইজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বলে দেশটির পাবলিক ব্রডকাস্টার রিপোর্ট করেছে।

মৃত শিশুদের একজনের বাবা আরঞ্জেস শোরো নামিবিয়ান সংবাদপত্রকে বলেছেন, “যখন আমি ভেতরে আসি, আমি দেখলাম প্যারামেডিকরা আমার মেয়ে এবং অন্য একটি মেয়ের সাথে রয়েছে। তারা তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যায়, অন্য দুজনকে পুলিশ মরদেহবাহী যানবাহনে তুলে নেয়।”

জাম্বেজির আঞ্চলিক পুলিশ কমান্ডার আন্দ্রেয়াস শিলেলোকে উদ্ধৃত করে বার্তাসংস্থা এএফপি বলেছে, “ফ্রিজে এমন একটি হুক ছিল যা শুধুমাত্র বাইরে থেকেই খোলা যেত। তারা প্রায় দেড় ঘণ্টা এটিতে আটকে ছিল এবং সেখানে তাদের দম বন্ধ হয়ে গিয়েছিল।”

পাবলিক ব্রডকাস্টার এনবিসি-এর সংবাদ ওয়েবসাইট জানিয়েছে, শিশুদের উদ্ধারের পর পার্শ্ববর্তী কাতিমা মুলিলো স্টেট হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তবে সেখানে পৌঁছানোর পর তাদের মৃত ঘোষণা করা হয়।

অকার্যকর ওই ফ্রিজারটি মৃত শিশুদের কোনও একজনের পরিবারের এবং সেটি বাড়ির বাইরে কেন রাখা হয়েছিল তা স্পষ্ট নয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top