বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


যুক্তরাষ্ট্রের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন: জর্জ ডব্লিউ বুশ


প্রকাশিত:
১২ সেপ্টেম্বর ২০২১ ১১:২৩

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫৭

ফাইল ছবি

মার্কিন সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ বলেছেন, ৯/১১ হামলার ২০তম বার্ষিকীতে আজ যে অনৈক্য তা যুক্তরাষ্ট্রের ভবিষ্যৎ নিয়ে তাকে ‘উদ্বিগ্ন’ করছে। ওই সময় তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছিলেন।

গতকাল শনিবার (১১ সেপ্টেম্বর) পেনসিলভানিয়ার স্যাঙ্কসভিলে বুশ বলেন, ৯/১১ হামলার পরবর্তী সপ্তাহ ও মাসগুলোতে এক বিস্ময়কর, স্থিতিশীল এবং ঐক্যবদ্ধ জনগণের নেতৃত্ব দিতে পেরেছি সেজন্য আমি গর্বিত। এই স্যাঙ্কসভিলে ৯/১১-এর অপহৃত চতুর্থ বিমানটি বিধ্বস্ত হয়।

তিনি বলেন, ‘যখন আমেরিকার ঐক্যের কথা আসে, তখন সেই দিনগুলো আমাদের নিজেদের থেকে দূরে বলে মনে হয়। আমাদের রাজনীতির অনেক কিছুই ক্রোধ, ভয় এবং বিরক্তির প্রতি নগ্ন আবেদন হয় উঠেছে। এটি আমাদের জাতি এবং আমাদের ভবিষ্যত সম্পর্কে চিন্তিত করে তোলে।’

৯/১১ হামলার সময় নিউজার্সি থেকে সান ফ্রান্সিসকোগামী ইউনাইটেড এয়ার লাইন্সের ফ্লাইট ৯৩, বোয়িং ৭৫৭ স্যাঙ্কসভিলে বিধ্বস্ত হলে ৪০ জন যাত্রী এবং ৪ জন হাইজাকার নিহত হয়।

বুশ বলেন, ‘নির্বাচনের পর থেকে কিছু রাজনৈতিক নেতার বেপরোয়া আচরণে তিনি ভীত।’

এদিকে, যুক্তরাষ্ট্রে ৯/১১ হামলার বিষয়ে করা তদন্তের নথি প্রথমবারের মতো প্রকাশ করেছে দেশটির গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। রোববার (১২ সেপ্টেম্বর) রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাহী আদেশের পর নথি প্রকাশ করলো এফবিআই।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top