রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


বর্তমানের কোর্টে বিচার চলে নোটে : অনলাইন থেকে সরানোর নির্দেশ


প্রকাশিত:
৮ জুলাই ২০২৪ ১১:৫৭

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪৩

ছবি- সংগৃহীত

‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ এ সংক্রান্ত গান সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অবিলম্বে সরানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৮ জুলাই) এক রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আরিফুর রহমান মুরাদ নামের এক ব্যক্তির রিট আবেদনের শুনানি নিয়ে আদালত এ আদেশ দিয়েছেন।

গত ঈদের সময় সবচেয়ে আলোচিত গান হয়ে উঠেছিল ‘নানা নাতি’। ঈদের একমাত্র ভাইরাল প্রযোজনা বললেও ভুল হবে না। কারণ নানা ও নাতি চরিত্র দুটির ভেতর দিয়ে অনেক না বলা কথা বলেছেন গানটির লেখক ও গায়ক আলী হাসান। এতে সহশিল্পী হিসেবে নানার ভূমিকায় দেখা গেছে আরেক আলোচিত কবি ও অভিনেতা মারজুক রাসেলকে।

সেই গানটির জন্য এর আগে লিগ্যাল নোটিশ পান গানটির স্রষ্টা আলী হাসান। কারণ তিনি গানের একটি লাইনে বলেছেন, ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’!

এই লাইনটির কারণে আদালত অবমাননার অভিযোগ উঠেছে গানটির বিরুদ্ধে। যার প্রেক্ষিতে গায়ক আলী হাসানকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন।

১৯ জুন (বুধবার) রেজিস্ট্রি ডাকযোগে এই লিগ্যাল নোটিশটি পাঠানো হয়। নোটিশে ১৫ দিনের মধ্যে গানে আদালত অবমাননাকারী ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ লাইনটি বাদ দেওয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা চাইতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে মামলা করার কথাও বলা হয়েছে নোটিশে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top