বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


রিজভী-নুরসহ ৮ নেতা রিমান্ডে


প্রকাশিত:
২৮ জুলাই ২০২৪ ১৯:৩৮

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৬:১৭

ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলন চলাকালে রাজধানীর মিরপুরের কাজীপাড়ায় মেট্রোরেল স্টেশনে হামলা, ভাঙচুরের অভিযোগে রাজধানীর কাফরুল থানার মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ আট নেতার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৮ জুলাই) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলামের আদালত এ আদেশ দেন।

রিমান্ডে নেওয়া অপর আসামিরা হলেন– বিএনপির প্রচার সম্পাদক ও যুবদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম মোহাম্মদ পরওয়ার, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, বিএনপি নেতা কাজী সায়েদুল আলম বাবুল ও মাহমুদুস সালেহীন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের পুলিশ পরিদর্শক মো. আসাদুজ্জামান মুন্সী এ মামলায় আসামিদের গ্রেফতার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ১৯ জুলাই দুর্বৃত্তরা দেশীয় অস্ত্র যেমন-রামদা, দা, কুড়াল, শাবল, কাটার, হাতুড়ি, অগ্নিসংযোগের সরঞ্জামাদি দ্বারা সজ্জিত হয়ে মিরপুর মডেল থানা এলাকায় কাজীপাড়া মেট্রোরেল স্টেশনের প্রবেশবহির্গমন গেট ভেঙে প্রবেশ করে। এরপর মেট্রোরেলের গুরুত্বপূর্ণ যন্ত্রপাতির ক্ষতিসাধন এবং সরঞ্জামাদিতে আগুন দিয়ে ৫০ কোটি টাকার ক্ষতি করে। ভিডিও ফুটেজ দেখে প্রত্যেক্ষ ও পরোক্ষ সাক্ষীদের জবানবন্দি এবং ঘটনাস্থল পরিদর্শন করে ওই ধ্বংসাত্মক ঘটনার সঙ্গে আসামিরা জড়িত আছে বলে সন্দেহের কারণ রয়েছে। তাই তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞেসাবাদ করা প্রয়োজন।

আসামিদের মধ্যে রিজভী পল্টন মডেল থানার মামলায় এবং ভিপি নুর সেতু ভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় রিমান্ড শেষে কারাগারে আটক রয়েছেন। এছাড়া অপর ছয় আসামি বিটিভি ভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় পাঁচ দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

এর আগে গত ২২ জুলাই ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের এমআরটি লাইন-৬ এর উপপরিচালক (প্রশাসন) মো. ইমাম উদ্দীন কবীর বাদী হয়ে কাফরুল থানায় একটি মামলা করেন। এ মামলায় তিনি অজ্ঞাতনামা ৫/৬ হাজার আসামি উল্লেখ করেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top