রবিবার, ১৭ই অক্টোবর ২০২১, ২রা কার্তিক ১৪২৮


১০ মিনিটেই তৈরি করুন মজাদার পিৎজা


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২১ ১৬:২৭

আপডেট:
১৪ অক্টোবর ২০২১ ২৩:১২

ছবি-সংগৃহীত

পিৎজা নাম শুনলেই যেন মুখে পানি চলে আসে। তবে ইচ্ছে হলেই অনেক সময় রেস্টুরেন্ট থেকে কিনে খাওয়া সম্ভব হয় না। কিন্তু ইচ্ছেপূরণ করতে কে না চায়। সেজন্য ঘরেই মাত্র ১০ মিনিটে তৈরি করে ফেলুন মজাদার পিৎজা।

অল্প কিছু উপকরণ দিয়েই পছন্দের এই খাবারটি ঘরে তৈরি করুন নিচের রেসিপি অনুযায়ী-

উপকরণ- পাউরুটি ৪টি, ডিম ৩টি, মজারেলা চিজ ১/৩, ক্যাপসিকাম ২/৩ টেবিল চামচ, সয়াবিন তেল ১ টেবিল চামচ, কালো গোল মরিচ এক চিমটি, টমেটো সস ১/৪ ভাগ, সসেজ ১টি, অরিগ্যানো ১/৪ চা চামচ, পেঁয়াজ কুচি ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো, শুকনো মরিচের গুঁড়া সামান্য

পদ্ধতি- প্রথমে পিৎজার ডো তৈরি করার জন্য পাউরুটিগুলো কেটে একেবারে ছোট ছোট টুকরো করে নিন। এরপর সেগুলো একটি পাত্রে রাখুন। এবার ঘরের তাপমাত্রায় রাখা ডিম ফাটিয়ে তার মধ্যে শুকনো মরিচের গুঁড়া, লবণ ও এক চিমটি কালো গোলমরিচের গুঁড়া মিশিয়ে ভালো করে চামচ দিয়ে ফেটিয়ে নিতে হবে।

এবার সম্পূর্ণ ডিমের মিশ্রণটি পাউরুটির মধ্যে ঢেলে দিন। চামচ দিয়ে নেড়ে দিন যাতে প্রতিটি টুকরোয় ডিমের মিশ্রণ লাগে। এবার প্যানে ১ টেবিল চামচ তেল গরম করে নিন।

তারপর পাউরুটির টুকরোগুলো প্যানে দিন। তারপর তা ভাজতে হবে। কিছুক্ষণ ভেজে নিয়ে পাউরুটির টুকরোগুলো প্যানের চারপাশে ছড়িয়ে দিয়ে গোল আকৃতি তৈরি করে নিন।

স্বাদ বাড়াতে এর উপর টমেটো সস ছড়িয়ে দিন। তার উপর মজিলা চিজ, ক্যাপসিকাম, পেঁয়াজ কুচি, সসেজ স্লাইস। এরপর একে একে মরিচের গুঁড়া, অরিগ্যানো ছড়িয়ে কিছুক্ষণ ঢেকে রাখুন।

চুলা একদম হালকা আঁচে রাখুন। এভাবে ৫-৬ মিনিট পর নামিয়ে নিন পিৎজা। ব্যাস মাত্র ১০ মিনিটেই তৈরি হয়ে গেলো রেস্টুরেন্ট স্টাইলের পিৎজা।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top