ঢাকা মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন ১৪২৭


সাংবাদিক ইকরাম চৌধুরীর ইন্তেকাল


প্রকাশিত:
৮ আগস্ট ২০২০ ১০:৫৬

আপডেট:
৮ আগস্ট ২০২০ ২২:২৭

ফাইল ছবি

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক ইকরাম চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শনিবার (৮ আগস্ট) ভোররাত সাড়ে ৪টার দিকে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর।

সাংবাদিক ইকরাম চৌধুরীর ছোট ভাই চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরীফ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, তার মরদেহ দুপুর ১২টায় চাঁদপুরের নাজিরপাড়ার নিজ বাসায় নেয়া হবে। জানাজা শেষে পৌর গোরস্থানে বাবা-মায়ের পাশে তাকে দাফন করা হবে। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত ছিলেন।

ইকরাম চৌধুরী চাঁদপুরের অন্যতম প্রবীণ সাংবাদিক। তিনি একাধারে চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার, জাগো নিউজের জেলা প্রতিনিধি, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ছিলেন।

এর আগে যুগান্তর, ইনকিলাবসহ বিভিন্ন জাতীয় দৈনিকে কাজ করেছেন তিনি। চাঁদপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অসংখ্য প্রতিষ্ঠিত সাংবাদিকের সাংবাদিকতায় হাতেখড়ি হয়েছিল ইকরাম চৌধুরীর হাত ধরে।

চাঁদপুর শহরের নাজিরপাড়ার পারিবারিক বাসায় সপরিবারে বসবাস করতেন ইকরাম চৌধুরী। তার পৈতৃক বাড়ি ফরিদগঞ্জের বালিথুবা পূর্ব ইউনিয়নের পাটওয়ারী বাজার এলাকায়। তিনি চাঁদপুরস্থ ফরিদগঞ্জ ফাউন্ডেশনের অন্যতম প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি ছিলেন।

ইকরাম চৌধুরী মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। ৬ ভাই, ৫ বোনের মধ্যে তিনি ছিলেন ভাইদের মধ্যে ৫ম ও ভাই-বোনদের মধ্যে ৯ম। তার বড় ভাই মুনির চৌধুরী দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি ও চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক এবং ছোট শরীফ চৌধুরী আরটিভি'র স্টাফ রিপোর্টার ও চাঁদপুর দর্পণের প্রধান সম্পাদক। ইকরাম চৌধুরীর পিতা মরহুম দেলোয়ার হোসেন চৌধুরী মহকুমা শিক্ষা অফিসার ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন:


Top