ঢাকা বৃহঃস্পতিবার, ২৬শে নভেম্বর ২০২০, ১২ই অগ্রহায়ণ ১৪২৭


সাংবাদিক রুহুল আমিন গাজী কারাগারে


প্রকাশিত:
২২ অক্টোবর ২০২০ ১৯:২১

আপডেট:
২৬ নভেম্বর ২০২০ ১৫:৪৭

ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তার রুহুল আমিন গাজী। ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের একটি প্রসিকিউশন মামলায় দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রাজধানীর হাতিরঝিল থানায় করা এ মামলায় আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

এদিন আসামি পক্ষের আইনজীবী এসএম কামাল উদ্দিন এবং আব্দুর রাজ্জাক জামিন চেয়ে শুনানি করেন। অপরদিকে রাষ্ট্র পক্ষে সহকারী পাবলিক প্রসিকিউট আজাদ রহমান জামিনের বিরোধিতা করেন। বিচারক শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় রুহুল আমীন গাজীকে মগবাজার এলাকা থেকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ।

ঢাকার ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমন্ডার মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দৈনিক সংগ্রাম পত্রিকায় ২০১৯ সালের ১২ ডিসেম্বর মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১৩ সালে ফাঁসি হওয়া আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ বলে প্রতিবেদন প্রকাশ করাকে রাষ্ট্রদ্রোহিতা উল্লেখ করে ২০১৯ সালের ১৩ ডিসেম্বর একটি সাধারণ ডায়েরি করেন।

থানা কর্তৃপক্ষ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে ওই সাধারণ ডায়েরির অভিযোগ তদন্ত করে সত্যতা পায়। পরে চলতি বছর ৮ সেপ্টেম্বর হাতিরঝিল থানার পরিদর্শক মহিউদ্দিন ফারুক আদালতে রুহুল আমীন গাজীসহ তিনজনের বিরুদ্ধে প্রসিকিউশন দাখিল করেন। প্রসিকিউশনের অপর দুই আসামি হলেন দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও প্রতিবেদক সাহাদাৎ হোসেন। যা আদালত আমলে নিয়ে গত ২২ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই পরোয়ানা মূলেই গতকাল বুধবার রুহুল আমিন গাজীকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার দিন রাতেই গ্রেপ্তার হন। এরপর থেকে তিনি জেল হাজতেই আছেন।



আপনার মূল্যবান মতামত দিন:


Top