বুধবার, ১৯শে জানুয়ারী ২০২২, ৫ই মাঘ ১৪২৮

Rupali Bank


অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত


প্রকাশিত:
১১ জানুয়ারী ২০২২ ১৭:০১

আপডেট:
১১ জানুয়ারী ২০২২ ১৭:০২

ইউরোপে মূল ধারার সাংবাদিকদের পরিবার খ্যাত অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলনে আয়ারল্যান্ডের জাহিদ মোমিন চৌধুরী সভাপতি ও স্পেনের বকুল খান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি স্পেনের রাজধানী মাদ্রিদের একটি পাঁচ তারকা হোটেলের বলরুমে উৎসবমুখর পরিবেশে এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটির জন্য যারা বিশেষ অবদান রেখেছেন আয়েবাপিসির পক্ষ থেকে তাদেরকে সম্মাননা প্রদান করা হয়।

বর্ণাঢ্য এই সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ। এ সময় তিনি প্রবাসী সাংবাদিকদের উদ্দেশে বলেন, সাংবাদিকদের অনেক দয়বদ্ধতা রয়েছে এবং সেই দায়বদ্ধতার জায়গা থেকে যদি সত্য এবং বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশন করতে পারে তাহলেই দেশ, সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, ডয়েচে ভেলের বাংলার প্রধান খালেদ মুহিউদ্দীন। প্রবাসের মাটিতে সাংবাদিকরা যেন বড় ধরনের ভুমিকা রাখতে পারে, সে জন্য সাংবাদিকতার বিষয়ে আরো বেশি দায়িত্ব শীল হবার আহ্বান জানান তিনি।

আয়েবাপিসির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সেলিম আলমের সভাপতিত্বে এবং সদস্য সচিব লাবণ্য চৌধুরীর পরিচালনায় উদ্বোধনী অধিবেশনে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিকরা বক্তব্য রাখেন।

সাংবাদিকদের এই সংগঠনের নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন দেশের অনেক প্রবাসী রয়েছেন যারা কমিউনিটি, দেশ ও দেশের মানুষের কল্যানে নানা ধরনের ভুমিকা রেখে যাচ্ছেন। তাদেরকে উদ্বোদ্ধ করতেই আমাদেই এই প্রচেষ্টা।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top