শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


দেশপ্রেম ও দক্ষতায় ঘাটতি, তাই ৫ পুলিশ কর্মকর্তার বাধ্যতামূলক অবসর: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
৪ নভেম্বর ২০২২ ০২:২০

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৭:২৫

ছবি সংগৃহীত

দেশপ্রেম ও দক্ষতায় ঘাটতি থাকায় পাঁচ পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এটি একটি চলমান প্রক্রিয়া বলেও জানান তিনি।

সচিবালয়ে আজ বৃহস্পতিবার সচিবালয় বিটের সাংবাদিকদের সংগঠন বিএসআরএফের সংলাপে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

সম্প্রতি তথ্য ও সম্প্রচার সচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। এরপর দুই দিনে মোট পাঁচজন পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর পাঠানো হয়।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ কর্মকর্তাদের মধ্যে যাঁদের চাকরির বয়স ২৫ বছর হয়ে যায়, তাঁদের যদি দক্ষতায় ঘাটতি পড়ে যায়, দেশপ্রেমে ঘাটতি পড়ে যায়, তখন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

এটা আগে থেকেই নেওয়া হচ্ছে। দক্ষতায় ও দেশেপ্রমে ঘাটতি ছিল বলেই বিভাগ থেকে তাঁদের (পাঁচ পুলিশ কর্মকর্তা) বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকার যদি মনে করে তাঁকে দিয়ে কাজ হচ্ছে না, তাহলে খামাখা একটি পদ দখল করে রাখবেন কেন? আরেকজন সেই পদে গিয়ে আরও বেশি সেবা দিতে পারেন, সেজন্য এই কাজটি করা হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মাসউদুল হক।


সম্পর্কিত বিষয়:

অবসর

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top