বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


নীলক্ষেত তুলা মার্কেটে ১৪৮ অবৈধ দোকান উচ্ছেদ অভিযান


প্রকাশিত:
৭ নভেম্বর ২০২২ ০৩:১৭

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৮:০২

ছবি সংগৃহিত

ঢাকার নীলক্ষেতের রোডসাইড মার্কেটের (তুলা মার্কেট) সব অবৈধ দোকান উচ্ছেদে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আজ রোববার (৬ নভেম্বর) দুপুর ১২টায় ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান শুরু হয়।

এই মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলায় ১৪৮টি অবৈধ দোকান রয়েছে। যেগুলো নকশাবহির্ভূতভাবে নির্মাণ করেছিলেন দোকানিরা।

এদিকে আজ রোববার তুলা মার্কেটের অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হবে- এমন সংবাদ আগেই পেয়েছিলেন দোকানিরা। সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই নিজ উদ্যোগে মালামাল সরিয়ে নিয়েছেন তারা। দুপুর ১২টার দিকে যখন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে যান, তখনো মালামাল নামানো হচ্ছিল। পরে দ্রুত মালামাল সরাতে এবং অবৈধ দোকানগুলো ভাঙতে নির্দেশনা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান।

এসময় ডিএসসিসির প্রায় ৫০ জন শ্রমিক মার্কেট ভাঙার কাজে অংশ নেন। এই কাজের জন্য একটি পে-লেডার, একটি হুইল এক্সাভেটর, হাইড্রোলিক লেডার এবং দুটি ডাম্পট্রাক আনা হয়। এছাড়া নিরাপত্তার জন্য পুলিশের ২২ সদস্য ম্যাজিস্ট্রেটের সঙ্গে অভিযানে অংশ নেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান সাংবাদিকদের বলেন, আগে তুলা মার্কেটে ৩৫টি বৈধ দোকান ছিল। সেগুলো ভেঙে নতুন করে ১৪৮টি দোকান তৈরি করা হয়। এজন্য সিটি করপোরেশন থেকে অবৈধভাবে বরাদ্দ নেওয়া হয়। বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপসের নির্দেশে এই অবৈধ দোকানগুলো উচ্ছেদ করা হচ্ছে।

তিনি বলেন, এই মার্কেটের দ্বিতীয় ও তৃতীয় তলায় দোকান তৈরিতে কোনো নিয়ম মানা হয়নি। ভবনটি এখন ঝুঁকিপূর্ণ। ডিএসসিসির একাধিক তদন্ত কমিটি ভবনটির ওপরের অংশ ভেঙে ফেলার সুপারিশ করেছে।


সম্পর্কিত বিষয়:

অবৈধ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top