ঢাকা রবিবার, ৫ই এপ্রিল ২০২০, ২২শে চৈত্র ১৪২৬


বাংলাদেশের কাছে মেডিকেল ইকুইপমেন্ট চেয়েছে যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
২৫ মার্চ ২০২০ ০০:০০

আপডেট:
২৫ মার্চ ২০২০ ০০:০৭

ফাইল ছবি

করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশের কাছে যুক্তরাষ্ট্র মেডিকেল ইকুইপমেন্ট চেয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

তিনি বলেন, বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি আকার নিয়েছে। প্রত্যেক দেশেই করোনা ভাইরাস সংক্রান্ত মেডিকেল ইকুইপমেন্টের চাহিদা খুব বেড়েছে। কয়েকটি দেশ তাদের দেশে এই মেডিকেল ইকুইপমেন্ট দেওয়ার জন্য আমাদের অনুরোধ করেছে। এমনকি স্বয়ং মার্কিন যুক্তরাষ্ট্রও তাদের দেশে পাঠানোর জন্য আমাদের কাছে অনুরোধ করেছে।

মোমেন বলেন, আমাদের ব্যবসায়িক মহল তাদের অনুরোধ বিবেচনা করছে। সৌভাগ্যের বিষয় এই যে, আমাদের দেশে অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান এগুলো তৈরির কাজে প্রচেষ্টা চালাচ্ছে।

তিনি বলেন, আমাদের স্বাধীনতার দিন অর্থাৎ ২৬ মার্চ চীন সরকার তাদের প্রতিশ্রুত ১০ হাজার টেস্টিং কিট এবং ১০ হাজার প্রোটেক্টিভ গাউন এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটার আমাদের গিফটের সঙ্গে হস্তান্তর করবে। দুই দিন পর আরও ১৫ হাজার এন ৯৫ মাস্ক হস্তান্তর করবে।

উল্লেখ্য, করোনাভাইরাস পরীক্ষায় বাংলাদেশে পর্যাপ্ত সংখ্যক ‘টেস্ট কিট’ নেই। সম্প্রতি সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ চীনের কাছে টেস্ট কিটসহ চিকিৎসা সরঞ্জাম সহায়তা চায়। পরদিন চীন এ বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছে। চীন করোনা ভাইরাস মোকাবিলায় ইতালিসহ অন্যান্য দেশকেও সহায়তা করছে। এরই অংশ হিসেবে আগামী ২৬ মার্চ টেস্ট কিট ও পিপিই চীন থেকে ঢাকায় আসবে বলে জানা গেছে।


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
ফোন: +৮৮-০২-৪৭৪৪৭৩৭৩, +৮৮-০২-৪৭৪৪৫৯১৬; মোবাইল: ০১৭৮২ ৫৫২ ৬৬২।
ইমেইল : shomoynewsbd.net@gmail.com; shomoynews@yahoo.com
নির্বাহী সম্পাদক: আঞ্জুমান আরা

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top