ঢাকা বৃহঃস্পতিবার, ২২শে অক্টোবর ২০২০, ৭ই কার্তিক ১৪২৭


করোনা ভাইরাস আতঙ্কে ঢাকা ছাড়ছেন বিদেশি নাগরিকরা


প্রকাশিত:
২৬ মার্চ ২০২০ ১৫:০০

আপডেট:
২৬ মার্চ ২০২০ ১৬:২৪

ফাইল ছবি

বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে গত দুদিনে ঢাকা ছেড়েছেন ৩৬৪ জন মালয়েশিয়া ও ভুটানের নাগরিক। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাংলাদেশে আজ ২৬ মার্চ থেকে মোট ১০ দিন নাগরিকদের জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ওপর সরকারি নিষেধাজ্ঞা আরোপের প্রেক্ষাপটে তারা নিজ দেশে ফিরে গেছেন। এদের বেশিরভাগই দেশ দুটির ঢাকাস্থ দূতাবাসের কর্মী ছিলেন।

কূটনীতিক সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে ভুটানের দ্রুক এয়ারের দুটি স্পেশাল ফ্লাইটে ১২৬ জন যাত্রী ও দূতাবাসের কিছু কর্মকর্তা ঢাকা ছেড়েছেন। তবে ভুটান দূতাবাস জাগো নিউজকে জানায়, এরা সবাই ভুটানের নাগরিক ও শিক্ষার্থী। ভুটানের কোনো কূটনীতিক ঢাকা ছাড়েননি।

বুধবার (২৫ মার্চ) রাতে মালয়েশিয়ান ফ্লাইটে দেশটির মোট ২২৫ জন নাগরিক দেশে ফিরে গেছেন বলে বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন অথরিটি সূত্র জাগো নিউজকে জানায়। বিষয়টি নিশ্চিত করে ঢাকার মালয়েশিয়া দূতাবাস জানায়, শুধুমাত্র মালয়েশিয়ার নাগরিক, ব্যবসায়ী ও শিক্ষার্থীরা এবং কয়েকজনের কূটনীতিকের পরিবারের সদস্যরা এই ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। কোনো কূটনীতিক এই মুহুর্তে ঢাকা ছাড়েননি।

উল্লেখ্য, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এ পর্যন্ত ৫ ব্যক্তির মৃত্যু হয়েছে। এছাড়া বুধবার দেশে নতুন করে কোনও করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে আইইডিসিআর। সরকারি সংস্থাটির হিসেবে দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৩৯ জন। এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চারদিনের বিশেষ সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। অন্য সরকারি ছুটি এবং সাপ্তাহিক ছুটি মিলিয়ে আজ বৃহস্পতিবার থেকে ৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিন দেশের অফিস আদালত বন্ধ থাকবে। এসময় জরুরি কাজ ছাড়া নাগরিকদের ঘরের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।



আপনার মূল্যবান মতামত দিন:


Top