ঢাকা শনিবার, ৩০শে মে ২০২০, ১৭ই জ্যৈষ্ঠ ১৪২৭


দেশে নতুন করে করোনায় আক্রান্ত আরও ৪ জন


প্রকাশিত:
২৭ মার্চ ২০২০ ১২:০১

আপডেট:
২৭ মার্চ ২০২০ ১৪:৪৮

আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

করোনা ভাইরাসে নতুন করে আরও চার জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ জনে। শুক্রবার বেলা ১১টায় স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে ১০২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনা ভাইরাস সীমিত পর্যায়ে কমিউনিটিতে ছড়িয়ে পড়ছে বলে আশঙ্কার কথা জানিয়ে ড. ফ্লোরা আরও বলেন, তবে এখনও তা ব্যাপক আকারে ছড়িয়ে পড়েনি।

তিনি বলেন, রোগের বিস্তার বিভিন্ন পর্যায়ে ভাগ করে ব্যবস্থা নেওয়া হচ্ছিল। রোগের বিস্তার যত হচ্ছে আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি। সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশর রয়েছে বলে আমরা মনে করি, তবে এটা ব্যাপকভাবে এটা হয়নি। রোগের বিস্তার বেশি হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি সমন্বিত কন্ট্রোলরুম করা হয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদফেতর, প্রধানমন্ত্রী ও জেলা পর্যায়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। আপনারা চাইলে সেসব জায়গায় যোগাযোগ করতে পারবেন।

ডা. মীরজাদি বলেন, গত ২৪ ঘণ্টায় ফোন কল এসেছে ৩৩২১ জনের। আর ৩০৬ জনের নমুন পরীক্ষা করা হয়েছে। আগে শুধু বিদেশিদের পরীক্ষা করা হতো। এখন লক্ষণ উপসর্গ দেখা দিলেও পরীক্ষা করা হচ্ছে।



আপনার মূল্যবান মতামত দিন:


সময়নিউজ ডট নেট
১৪৭/১, মীর হাজীরবাগ মেইন রোড (৬ষ্ঠ তলা) গেন্ডারিয়া, যাত্রাবাড়ী, ঢাকা-১২০৪।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Made with by: DATA Envelope

Top