বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


রাজধানীতে পালাক্রমে দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ বন্ধ থাকবে যেসব এলাকায়


প্রকাশিত:
৫ নভেম্বর ২০২০ ২০:২৬

আপডেট:
৬ নভেম্বর ২০২০ ১১:১৫

প্রতীকী ছবি

রাজধানীতে বৃহস্পতিবার থেকে মাসব্যাপী পালাক্রমে দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হবে। বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষণাবেক্ষণের কাজের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ইতোমধ্যেই বৃহস্পতিবার মিরপুর, বনানী, গুলশান, বসুন্ধরা, উত্তরাসহ বেশ কিছু এলাকা এবং টঙ্গীতে দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

গত ২ নভেম্বর দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বিদ্যুৎ বন্ধের ঘোষণা দেয় রাজধানীর একাংশের বিদ্যুৎ সরবরাহ সংস্থা ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো)।

ডেসকো জানায়, বৃহস্পতিবার (৫ নভেম্বর) থেকে শুরু হয়ে ১৫ দিনের সূচিতে ৩২টি সাব স্টেশন মেরামতের কাজ সম্পন্ন করবে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রক্ষণাবেক্ষণের প্রথম দিন ৫ নভেম্বর মিরপুরে স্টেডিয়াম সুইচিং উপকেন্দ্রের রক্ষণাবেক্ষণ করা হবে। এতে মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়া পল্লি কমপ্লেক্স এলাকায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকবে।

৮ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- গুলশানের কয়েকটি সড়ক, কাকলি বাসস্ট্যান্ড থেকে বনানী বাজার দক্ষিণাংশ, বনানী পোস্ট অফিস ও বনানীর বেশ কয়েকটি সড়ক। সেদিন কাকলি এসএস উপকেন্দ্রের মেরামত করা হবে।

৯ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- মাজার চৌরাস্তা, উত্তরখান মধ্যপাড়া, বালুর মাঠ, শাহী মসজিদ রোড, মুণ্ড, পুলারটেক, জামতলা, গাজিপাড়া, ময়নারটেক, চানপাড়া, উত্তরখান উত্তরপাড়া, উজামপুর, মাউসাইড, চাপানেরটেক, জিয়াবাগ, মোল্লাপাড়া, শ্যামলবাগ, আদর্শপাড়া, রাজ্জাকটাওয়ার ও সংলগ্ন এলাকা, ফজিরবাতান, তালতলা উত্তরখান, মিয়াপাড়া, পুরানপাড়া, কুড়িপাড়ারটেক, বড়বাগ, ফায়দাবাদ, তেরমুখ, হিন্দুপাড়া, স্নানঘাট, গুদারাঘাট, চাপানেরটেক, দক্ষিণখান বাজার ও সংলগ্ন এলাকা। ওইদিন দক্ষিণখান এসএস উপকেন্দ্র মেরামত করা হবে।

১১ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- উত্তরার ১১ নম্বর সেক্টরের কয়েকটি রোড, উত্তরা সোনারগাঁ জনপথ, উত্তরার ১২ নম্বর সেক্টর। ওইদিন উত্তরা গ্রিড এসএস ও টঙ্গী-৩ এসএস মেরামত করা হবে। একইদিনে টঙ্গী থানা, টঙ্গী রেল স্টেশন ও টঙ্গীর কয়েকটি এলাকায়ও বিদ্যুৎ থাকবে না বলে জানিয়েছে ডেসকো।

১২ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- মিরপুর মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ মার্কেট, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ, মাজার, উত্তর বিশিল তুরাগ সিটি, বেড়িবাঁধ, গোলারটেক, হরিরামপুর, প্রিয়প্রাঙ্গণ হাউজিং, জাহানারাবাদ, মিরপুর নিউ মার্কেট, ঢাকা চক্ষু হাসপাতাল, জনতা হাউজিং এলাকা, মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতাল, সেতু ভবন থেকে কাকলি বাসস্ট্যান্ড এয়ারপোর্ট রোডের পূর্ব পাশে, বারিধারা কে ব্লকের কয়েকটি রোড, ইউএন রোডের আংশিক অংশ ও নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোড। ওইদিন মেরামত করা হবে মিরপুর এসএস ২, মহাখালী এসএস ও কালাচাঁদপুর সুইচিং সাবস্টেশন।

১৫ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- মিরপুর ডিওএইচএসের বেশ কয়েকটি এভিনিউ, গুলশান-১ এর ২৩, ২৪, ২৭, ২১, ৩০, ২৮ নম্বর সড়ক এবং কয়েকটি রোড। ওইদিন মেরামত হবে আগারগাঁও নিউ এসএস, মিরপুর ডিওএইচএস এসএস, গুলশান-১ এসএস, দক্ষিণ খান উপকেন্দ্র। একইদিন পশ্চিম আগারগাঁও, পানির ট্যাংকের মোড়, জেলা নির্বাচন অফিস, এলজিইডি জোনাল অফিস, বারেক মোল্লার মোড়, কাশেমের দোকান, উত্তর পীরেরবাগ, মাইকের দোকান, শেওড়াপাড়া আনন্দ বাজারসহ সংলগ্ন এলাকাও বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

১৬ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- বিসিক পানির ট্যাংকের পূর্ব পাশসহ আশপাশের এলাকা। ওইদিন টঙ্গীতে বিসিক উপকেন্দ্র মেরামত করা হবে।

১৮ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- কাওলা মোল্লাবাড়ি, আশিয়ান সিটি রোড, আশকোনা, হাজিক্যাম্পসহ আশপাশ এলাকা। ওইদিন এডিএ এসএস মেরামত করা হবে।

১৯ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- বসুন্ধরা আবাসিক এলাকার অধিকাংশ এলাকা, আইইবি, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, গ্রামীণফোন, যমুনা ও যুগান্তর অফিস। ওইদিন বসুন্ধরা এসএস, মিরপুর এসএস-২ মেরামত করা হবে। একইদিন মিরপুর স্বাধীন সুপার মার্কেট, শাহ আলী বাগ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেনসহ আশপাশ, মিরপুর-১ সংলগ্ন আনসার ক্যাম্প, ডেলটা হাসপাতাল ও টোলারবাগ আবাসিক এলাকায়ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

২২ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- গুলশান-১ নম্বরের বেশ কয়েকটি সড়কসহ ডিসিসি মার্কেট ও গুলশান অ্যাভিনিউ। ওইদিন হেলথ সায়েন্স এসএস, গুলশান-১ এসএস, দ্বিগুণ এসএস এবং মিলগেইট সুইচিং উপকেন্দ্রের মেরামত করা হবে। একইদিন পল্লবী আবাসিক এলাকা, গ্রামীণ টেলিকম ট্রাস্ট ভবন, অলিম্পিয়া ও জেরিন টেক্সটাইল, আনসার ক্যাম্প, টোলারবাগ, কল্যাণপুর নতুনবাজার, ঝিলপাড় বস্তি এলাকায়ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

২৩ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- শাহজাদপুর, আমেরিকান দূতাবাস, জাপান ও চীন দূতাবাস এবং উত্তর বাড্ডা হাজীপাড়াসহ আশপাশের এলাকা। ওইদিন বারিধারা উপকেন্দ্র মেরামত করা হবে।

২৫ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- কুড়িল বিশ্বরোড, হোটেল রেডিসন, মানিকদী, বারনটেক, বালুঘাট, লিচুবাগান, শেওড়া বাজার, কামারপাড়া রোড, ইজতেমা মাঠ ও উত্তরার ১২, ১৩, ১৪ নম্বর সেক্টর, দিয়াবাড়িসহ আরও কয়েকটি এলাকা। ওইদিন মেরামত করা হবে জোয়ারসাহারা এসএস, টঙ্গী-৩ এসএস এবং উত্তরা গ্রিড উপকেন্দ্র।

২৬ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন, ন্যাশনাল হাউজিং, সানোফি ফ্যাক্টরি, বড়বাগ ও আশপাশের এলাকা। ওইদিন মিরপুর-৬ নম্বর সেকশন উপকেন্দ্র, এসএস-৩ সুইচিং এবং নিউ টঙ্গী গ্রিড উপকেন্দ্র মেরামত হবে।

২৯ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- সেনাপ্রধানের বাসভবন, সেনা সদর থেকে গ্যারিসন মসজিদ, সেনানিবাস এলাকা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, হোমিও মেডিকেল কলেজ, ভাসানটেক থানা এলাকা। ওইদিন মেরামত করা হবে ক্যান্ট পার্ক ও সিভিল অ্যাভিয়েশন সুইচিং, ধামালকোট উপকেন্দ্র ও নিকুঞ্জ উপকেন্দ্র।

৩০ নভেম্বর যেসব এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে, সেগুলো হল- উত্তরায় সেকশন-৪ ও ৬ এর কয়েকটি এলাকা, আজমপুর থেকে আবদুল্লাহপুর সড়কের দু'পাশ, কাঁঠালদিয়া, গাজীপুরা ও বাগাইরটেক এলাকা। ওইদিন মেরামত করা হবে উত্তরা এসএস ও টঙ্গী-২ এসএস স্টেশন।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top