রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


ডরিন আবেগের কথা বলে গিয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
১১ জুন ২০২৪ ২১:০৩

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৪

ছবি- সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ডরিন এসেছে ওর আবেগের কথা বলে গিয়েছে। তার বাবা নিহত হয়েছে, সে তার বাবার হত্যার বিচার চাইবে এটাই স্বাভাবিক।

বুধবার (১২ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সংসদ সদস্য আনোয়ারুল আজীমের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিনের সঙ্গে সাক্ষাৎ শেষে এসব কথা বলেন তিনি।

সাক্ষাতের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সে (ডরিন) বলছে কেউ যেন পার না পেয়ে যায়, বিষয়টি দেখবেন। যেটি আপনার তদন্তে আসবে আমরা সেটি বিশ্বাস করি। তদন্ত যেভাবে করেছেন তাতে যেন কেউ পার না পেয়ে যায় সেই বিষয়ে আমাদের অনুরোধ করে গেছেন।

এ বিষয়ে কোনো চাপ আছে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কে চাপ দেবে আমাদের, কোনো চাপ-চোপ নেই। সঠিক পদ্ধতিতে তদন্ত হচ্ছে। তদন্ত শেষ হলে আমরা বলতে পারব কার উদ্দেশ্য কী ছিল?

টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে মিয়ানমার থেকে গুলি করা হচ্ছে এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, মিয়ানমারের সরকারের সঙ্গে আরাকান আর্মি যুদ্ধ করছে। যুদ্ধটা বেশ কিছুদিন ধরে হচ্ছে। আমরা দেখেছি আরাকানের অনেক জায়গা তারা দখল করে নিয়েছে। এখন আমাদের নাফ নদীর নিচের অংশটায় যুদ্ধ চলছে। এখানে যখন যুদ্ধ চলছে তখন কোন সময় কার গুলি আসছে, বলা যাচ্ছে না। দু-একটা সময় আমাদের জেলেদের ট্রলার কিংবা টহল বোটে গুলি লেগেছে। কে গুলি করেছে, সেটি আমরা এখনো সুনিশ্চিত নই। তাদের (মিয়ানমার কর্তৃপক্ষ) সঙ্গে যোগাযোগ করেছি। তারাও নিশ্চিত করে কিছু বলতে পারেনি। মিয়ানমার বিষয়টি অস্বীকার করেছে।

মিয়ানমারে পণ্যের সরবরাহে কোনো সমস্যা হয়নি বলেও দাবি করেন মন্ত্রী।

সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীরের বিরুদ্ধে আসা অভিযোগের বিষয়ে মন্ত্রী বলেন, তিনি পুলিশ বাহিনীর প্রধান ছিলেন। কিন্তু আমাদের কাছে এমন কিছু আসেনি যে তাকে আমরা দায়ী করতে পারি। তদন্ত যারা করছেন তারা যদি কিছু প্রমাণ করতে পারেন তখন সেটা দেখা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top