রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


শাহজালাল বিমানবন্দরে শাটল বাস সার্ভিস চালু

দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স রয়েছে: ওবায়দুল কাদের


প্রকাশিত:
২৬ জুন ২০২৪ ১৫:৩৫

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৬:২৮

ছবি সংগৃহিত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতি দমনে দুদক আছে। দুদককে প্রধানমন্ত্রী একেবারেই জিরো টলারেন্স দেখাতে বলেছেন। দুর্নীতি যেই করুক এখানে সরকারের জিরো টলারেন্স, প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স। দুর্নীতির তদন্ত করার অধিকার দুদকের আছে। এ স্বাধীনতায় সরকার কোনোরকম হস্তক্ষেপ করেনি।

বুধবার (২৬ জুন) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস সেবা উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, বিআরটিসি এরই মধ্যে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এখন বিআরটিসি দিন দিন সেবাধর্মী সার্ভিসগুলোর দিকে এগিয়ে যাচ্ছে। রেমিট্যান্স যোদ্ধাদের অনেকেই বিদেশ থেকে এসে লাগেজ নিয়ে বিপাকে পড়েন। তারা গাড়ি পান না। আমরা যে বাস সার্ভিস দিয়েছি এখানে ৪০-৫০ কেজির লাগেজ নিয়ে উঠতে পারবেন। এ গাড়িগুলো এয়ারপোর্টেই থাকবে। সবচেয়ে বড় বিষয় হলো আমরা এখন নিজেদের কারখানায়ই এসব গাড়ি প্রস্তুত করছি। অদূর ভবিষ্যতে আর আমাদের গাড়ি আমদানি করতে হবে না। আমরা নিজেরাই উৎপাদন করতে পারব।

উল্লেখ্য, দেশী-বিদেশী পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজ সামগ্রী পরিবহনের সুবিধার্থে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চালু হয়েছে শাটল বাস সেবা।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, শুরুতে দুটি শাটল বাস দেয়া হয়েছে। বিমানবন্দর শাটল বাস সার্ভিস বিমানবন্দর টার্মিনাল-২ থেকে বিমানবন্দর গোলচত্ত্বর, উত্তরা জসীমউদ্দীন রোড, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর টার্মিনাল-৩ হয়ে আবার বিমানবন্দর গোলচত্ত্বর ও বিমানবন্দর টার্মিনাল-২ এ পৌঁছাবে। প্রতিটি বাসে মোট ২৫টি সিট আছে। বাসের ভেতর যাত্রীদের আলাদা লাগেজ রাখার ব্যবস্থা রয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, এ পরিষেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারবে। বিআরটিসির তৈরি এ শাটল বাস সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত, যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি ওয়াইফাই এবং প্রবীণ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বাসে ওঠানামার বিশেষ ব্যবস্থা রয়েছে। গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি প্রাথমিকভাবে এ ২টি শাটল বাস প্রস্তুতির কার্যক্রম সম্পন্ন করেছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top