রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


এক দিনে এক হাজার বৃক্ষ রোপন কৃষক লীগের


প্রকাশিত:
২৯ জুন ২০২৪ ১৩:৪৫

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৪

ছবি সংগৃহিত

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের নেতৃত্বে রাজধানীর উত্তরায় ১৫নং সেক্টর ব্রিজ লেকপাড় ও রাস্তার ধারে বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে এক হাজার ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষরোপণ করা হয়েছে।

শনিবার (২৯ জুন) সকালে সংগঠনের দফতর সম্পাদক রেজাউল করিম রেজার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।

এসময় কৃষক লীগের সভাপতি বলেন, বাংলাদেশ কৃষক লীগ প্রতিষ্ঠার ৫২ বছর পূর্তি উপলক্ষে এই বছর আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসে ৫২ লাখ বৃক্ষরোপণ করবে। বৃক্ষরোপণের পাশাপাশি প্রতিটি বৃক্ষকে রোপনের পর নিজ সন্তানের মতো পরিচর্যা ও প্রতিপালন করতে হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ ও কৃষক লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দল ক্ষমতায় থাকলেও গাছ লাগায়, ক্ষমতায় না থাকলেও গাছ লাগায়। স্বাধীনতা বিরোধী বিএনপি জামায়াত চক্র ক্ষমতায় থাকলেও গাছ নিধন করে, ক্ষমতায় না থাকলেও গাছ নিধন করে। এই নিধনকারীদের দেশবিরোধী কর্মকাণ্ড রুখতে কৃষক লীগের তৃণমূল আরও শক্তিশালী করতে হবে।

বৃক্ষরোপন অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু বলেন, গাছ মানুষের ও পরিবেশের অকৃত্রিম বন্ধু। তাই আসুন, প্রত্যেকে এই বছর ৫২টি করে গাছ লাগাই।

ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সভাপতি মাকসুদুল ইসলামের সভাপতিত্বে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠানে অংশ নেন কৃষক লীগের সহসভাপতি আকবর আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ড. হাবিবুর রহমান মোল্লা, নুরে আলম সিদ্দিকী হক, ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, সহ আইন সম্পাদক অ্যাড. রাবেয়া হক, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক হালিম খান, ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের বৃক্ষরোপণ কর্মসূচির আহ্বায়ক লুৎফর রহমান।

এসময় কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে গত ১৫ জুন পহেলা আষাঢ় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে আষাঢ়-শ্রাবণ-ভাদ্র ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন। তারই ধারাবাহিকতায় আজ উত্তরা ১৫নং সেক্টর ২নং ব্রিজ লেকপাড়ে রাস্তার ধারে বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তর এক হাজার ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষরোপণ করে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top