বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস, থাকবে ৩ নম্বর হুঁশিয়ারি সংকেত


প্রকাশিত:
২৯ জুন ২০২৪ ১৪:৪৬

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৪৪

ছবি- সংগৃহীত

দেশের ১০ অঞ্চলে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় ও বজ্রসহ বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে চার সমুদ্র বন্দরে দেওয়া ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত অব্যাহত থাকবে।

শনিবার (২৯ জুন) আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালকের পক্ষে সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানার সই করা এক বার্তা এসব তথ্য জানানো হয়।

আবহাওয়া বার্তায় বলা হয়, ২৯ জুন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, বরিশাল, ফরিদপুর, মাদারীপুর, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদী বন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে দেওয়া ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত অব্যাহত থাকবে বলে জানা গেছে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাব পড়েছে সারাদেশে। এর ফলে রাজধানী ঢাকাসহ আট বিভাগে মাঝারি থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মাঝারি থেকে অতি ভারী বৃষ্টি আগামী পাঁচদিন পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি। শনিবার পৃথক আরেক বার্তায় পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top