বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


বিকেল সাড়ে ৩টা থেকে ‘বাংলা ব্লকেড’


প্রকাশিত:
৮ জুলাই ২০২৪ ১৪:১৫

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ০৭:১৬

ছবি- সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের জন্য ২০১৮ সালে সরকারের জারি করা পরিপত্র পুনর্বহালের দাবিতে পূর্বঘোষিত ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি আজ (সোমবার) বিকেল সাড়ে ৩টা থেকে শুরু করার কথা রয়েছে শিক্ষার্থীদের।

রোববার (৭ জুলাই) রাত পৌনে আটটায় ওই ঘোষণা দিয়েছিলেন আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

সে সময় তিনি বলেন, আমরা আজ ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি করেছি কারওয়ান বাজার পর্যন্ত। আগামীকাল (সোমবার) আমরা ফার্মগেট পার হয়ে যাব।

নাহিদ বলেন, আমাদের দাবি মেনে নিন। না হয় ১০০ শতাংশ কোটা দিয়ে দিন। ঘোষণা করে দিন যে- এটা কোটাধারীদের দেশ। আমাদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে ছাত্র ধর্মঘট চলবে। পাশাপাশি ‘বাংলা ব্লকেড’ কর্মসূচিও চলবে। সোমবার বিকেল সাড়ে ৩টার সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হয়ে শাহবাগে ব্লকেড কর্মসূচি পালন করব।

সারা দেশে এ কর্মসূচি পালন করারও আহ্বান জানান তিনি।

গত পাঁচ জুন হাইকোর্ট সরকারি পরিপত্রের অংশবিশেষ বাতিল করে দেওয়ার পর শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীরা চার দফা দাবি জানিয়ে আন্দোলন করে আসছিলেন। কিন্তু গতকাল (রোববার) তারা এক দফা দাবি ঘোষণা করেন।

আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এক দফা দাবি ঘোষণা করে বলেন, আমাদের চার দফা দাবি ছিল। এখন থেকে আমাদের দাবি একটাই, সব গ্রেডে বৈষম্যমূলক ও অন্যায্য কোটা বাতিল করে যৌক্তিকভাবে সংস্কার করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top