রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


কোটাবিরোধী আন্দোলনকারীদের দখলে জিরো পয়েন্ট


প্রকাশিত:
৮ জুলাই ২০২৪ ১৮:১০

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৩

ছবি- সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল এবং গুলিস্থানে জিরো পয়েন্ট অবরোধ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৮ জুলাই) ক্যাম্পাসের কাঁঠালতলা থেকে এ আন্দোলন কর্মসূচি শুরু হয়। পরবর্তীতে বিক্ষোভ মিছিলটি রায়সাহেব বাজার প্রদক্ষিণ করে গুলিস্তান জিরো পয়েন্টে এসে সড়কে অবস্থান নেয়।

এ সময় আন্দোলনকারীরা তাঁতিবাজার মোড়ে পুলিশের বাধা পেরিয়ে গুলিস্তান অভিমুখে যাত্রা শুরু করে। কিন্তু ফুলবাড়িয়া এসে আবারও পুলিশের বাধার সম্মুখীন হয়। যদিও শিক্ষার্থীদের গণজোয়ার রুখতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। একে একে মিছিল নিয়ে সকল শিক্ষার্থী এসে গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান নেয়। তবে অ্যাম্বুলেন্সসহ অন্যান্য জরুরি পরিসেবা অবরোধের আওতামুক্ত রাখা হয়েছে।

আন্দোলনকারীদের পক্ষ থেকে বাংলা বিভাগের শিক্ষার্থী সাদেক আবদুল্লাহ বলেন, আমাদেরকে আজকে দমিয়ে রাখা যাবে না। আমরা আমাদের দাবি আদায়ে অনড়। কোনো প্রতিকূলতা আমরা মানবো না আজকে। আমরা কোনো বৈষম্য স্বাধীন দেশে আর দেখতে চাই না।

এ বিষয়ে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আরিফ বলেন, আমি মনে করি একটি স্বাধীন জাতি কখনো বৈষম্যের শৃঙ্খলে আবদ্ধ থাকতে পারে না। তাই আমরা ছাত্র জনতা এক হয়ে আন্দোলন করে যাবো, যতদিন পর্যন্ত আমাদের দাবি বাস্তবায়ন না হয়। আমরা আশা করি, সরকার আমাদের কোটা সংস্কার দাবি শীঘ্রই মেনে নেবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top