রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


ইয়াবার মূল সরবরাহকারী মিয়ানমার: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
১১ জুলাই ২০২৪ ১৭:৫১

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫১

ছবি- সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইয়াবার মূল সাপ্লাইয়ার মিয়ানমার। দেশের মাদকের মূল সরবরাহকারী প্রতিবেশী দেশটি। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সভাকক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বার্ষিক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে থেকেও কক্সবাজার, টেকনাফ ও সাভারের বেদেপল্লীতে মাদকের অবাধ সরবরাহ নিয়ন্ত্রণ করতে পারছে না কেন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, টেকনাফের পাশেই মিয়ানমারের অবস্থান। ইয়াবার মূল সাপ্লাইয়ার এই দেশটি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি মিয়ানমারের রাষ্ট্রপ্রধানের সঙ্গেও দেখা করেছি। তার কাছে আমরা অনুরোধ করেছি। এখন ওই দেশের বর্তমান অবস্থা তো আপনারা জানেন, ওখানে যুদ্ধ চলছে। শুধু আরাকান আর্মি নয়, সেখানে আরও কয়েকটা পক্ষ যুদ্ধ করছে। কাজেই তাদের সঙ্গে এই মুহূর্তে আমাদের যোগাযোগটা তেমন নেই।

আসাদুজ্জামান খান বলেন, মাদকের এই সরবরাহ বন্ধ করতে আমাদের বিজিবি ও কোস্টগার্ড সর্বক্ষণিক প্রস্তুত রয়েছে। এ ছাড়া রোহিঙ্গা ক্যাম্পগুলোয় নজরদারি রয়েছে। আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। আমাদের এপিবিএন, কোস্টগার্ড, বিজিবি ও র্যা ব চেষ্টা করে যাচ্ছে জায়গাটা মাদকমুক্ত করার। এ ছাড়া সাভার বেদেপল্লীতে মাদকের কথা আমি নতুন শুনেছি; এটাও দেখব।

তিনি আরও বলেন, আগে ঠুঁটো জগন্নাথের মতো মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কাজ করত। আমরা এখন দেশজুড়ে এটির ব্যাপ্তি ঘটিয়েছি। সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছি। মাদক নিয়ন্ত্রণে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে আমাদের যুবসমাজকে রক্ষা করা সহজ হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top