রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


সায়েন্সল্যাবে কলেজ শিক্ষার্থীদের ধাওয়ায় পিছু হটলো ছাত্রলীগ


প্রকাশিত:
১৬ জুলাই ২০২৪ ১৫:১০

আপডেট:
৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৬

ছবি- সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে রাজধানীর ব্যস্ততম এলাকা সায়েন্সল্যাব এলাকায় কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। সিটি কলেজসহ ধানমণ্ডি, মোহাম্মদপুর কেন্দ্রিক একাধিক কলেজের শিক্ষার্থীরা দুপুর থেকে সড়কে যান চলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ করছে। দুপুর ২টার দিকে ঢাকা কলেজের দিক থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের একটি দল শিক্ষার্থীদের দিকে এগিয়ে এলে তাদের ধাওয়া দেয় আন্দোলনকারীরা। এতে পিছু হটতে বাধ্য হয় সরকার দলীয় ছাত্র সংগঠনটির নেতাকর্মীরা।

জানা গেছে, সায়েন্সল্যাব মোড়ে সিটি কলেজ, মোহাম্মদপুরের গ্রাফিক্স আর্ট কলেজ, আইডিয়াল কলেজসহ একাধিক প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক শিক্ষার্থী বিক্ষোভে অংশ নিয়েছে। তারা কোটা সংস্কার, আন্দোলনকারীদের ওপর হামলার বিচার দাবিতে স্লোগান দেন। বিক্ষোভ চলাকালে সায়েন্সল্যাব ট্রাফিক সিগনালে ছাত্রলীগের কর্মী সন্দেহে আন্দোলনকারীরা মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এদিকে কয়েক ঘণ্টা ধরে এই এলাকায় সড়কে বসে বিক্ষোভ করায় আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। মূল সড়ক পুরোটা ফাঁকা। সেখানে বসে বিভিন্ন স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা।

অন্যদিকে শিক্ষার্থীদের বিক্ষোভকে ঘিরে যাতে অপ্রীতিকর কোনো পরিস্থিতির যাতে তৈরি না হয় সেজন্য ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো ধাওয়া পাল্টা ধাওয়া চলছে। পুরো এলাকায় দোকানপাট বন্ধ। মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। থমথমে পরিস্থিতি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top