রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

https://rupalibank.com.bd/


ভাঙচুর করলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের যে কাজ সেটা করবে


প্রকাশিত:
১৬ জুলাই ২০২৪ ১৬:০৩

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১৭:০১

ছবি- সংগৃহীত

কোটা আন্দোলন নিয়ে কোনো প্রশ্ন নেই, তবে জনদুর্ভোগ, ধ্বংস, ভাঙচুর বা রক্তপাত করলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের যে কাজ সেটা করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ছাত্ররা কারো শেখানো বুলি বলছে। এগুলো তাদের নিজেদের বুলি নয়। তারা ভুল করছে। আমি মনে করি তারা আদালতে এসে তাদের দাবি বলুক।

তিনি বলেন, শিক্ষার্থীরা ভুল করছে। আন্দোলন পরিহার করে, তারা যেন ফিরে আসে। শিক্ষার্থীরা যেন ধ্বংসাত্মক কার্যক্রমে লিপ্ত না হয়।

তিনি বলেন, সারা বিশ্বেই কোটা সিস্টেম আছে। আমাদের এখানেও ছিল। ২০১৮ সালে প্রধানমন্ত্রী সেটা স্থগিত করে দিয়েছিলেন। তারপর কয়েকজন মিলে কোর্টে রিভিউ চেয়েছিলেন। আদালত সেটার একটা রিভিউ দিয়েছেন। সেটা নিয়েই আজকে বিপত্তি, ছাত্ররা প্রতিবাদ জানিয়েছে। তারা আবারো কোটা বিলুপ্তি চেয়েছে। এরইমধ্যে সুপ্রিমকোর্ট থেকে একটি নির্দেশনা দিয়েছে। সেখানে স্পষ্ট বলা হয়েছে, এটা স্থগিত রইলো এবং এ বিচারটি আগামী ৭ আগস্টের মধ্যে নিষ্পত্তি করতে বলেছেন প্রধান বিচারপতি। একই সঙ্গে বলেছেন ছাত্ররা যেন কোর্টে এসে তাদের আবেদনটি জানায়।

মন্ত্রী বলেন, আমাদের ছাত্রদের একটু অপেক্ষা করা উচিত ছিল যে বিচারের শেষ পর্যন্ত কি হয়, সেটা দেখা উচিত ছিল। তারা সেটা না দেখেই তারা নানান ধরনের কর্মসূচি দিচ্ছে, রাস্তা অবরোধ করছে। রাস্তা অবরোধ করলেতো সবাই ভুক্তভোগি হয়ে যায়। তাদের এ রাস্তা থেকে চলে আসা উচিত। আমি মনে করি তারা এসকল কর্মসূচি রেখে কোর্টে যেতে বলেছেন প্রধান বিচারপতি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top