বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


আহতদের উন্নত চিকিৎসায় প্রয়োজনে বিদেশে পাঠানো হবে


প্রকাশিত:
২০ আগস্ট ২০২৪ ১৭:৫৭

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:১৯

ছবি সংগৃহিত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের প্রয়োজনে সরকার উন্নত চিকিৎসার ব্যবস্থা করে বিদেশে পাঠাবে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক উপদেষ্টা ড. আ খ ম খালিদ হোসেন।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আহতদের দেখতে এসে তথ্য জানান তিনি।

এ সময় ধর্ম বিষয়ক উপদেষ্টা বলেন, ছাত্র আন্দোলনে আহতদের প্রধান উপদেষ্টার সাথে আলাপ করে প্রয়োজনে তাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে। আমরা আজকে ঢাকা মেডিকেল কলেজ ও বার্ন ইনস্টিটিউটে আহতদের দেখতে এসেছি। সেখানে আস সুন্নাহ ফাউন্ডেশন থেকে রোগীদের ৫ কোটি টাকার দেওয়া হয়েছে। আরো ৫ কোটি টাকার ফান্ড কালেকশন চলছে।

তিনি বলেন, এখানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ৩৬ জন চিকিৎসা দিন ছিলেন এর মধ্যে ১০ জন চলে গেছেন এখন পর্যন্ত ২৬ জন চিকিৎসাধীন আছেন। এখানে অনেকে চিকিৎসা নিয়ে চলে গেছেন অনেকের অবস্থা এখনো গুরুতর তাদেরও চিকিৎসা চলছে।

আহতদের চিকিৎসায় হাসপাতালে কোনো অবহেলা হচ্ছে কি না? এ প্রশ্নের জবাবে খালিদ হোসেন বলেন, হাসপাতাল থেকে এমন কোনো অবহেলার অভিযোগ পাওয়া যায়নি। তারা সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছেন। যাদের অবস্থা গুরুতর, তারা মারা যাচ্ছেন, সেক্ষেত্রে তো কিছু করার নেই। এখন পর্যন্ত যারা শহীদ হয়েছেন, তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। যারা আহত আছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top