বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


পাচার হওয়া টাকা ফেরত আনতে ব্রিটিশ হাইকমিশনারকে ড. ইউনূসের অনুরোধ


প্রকাশিত:
২১ আগস্ট ২০২৪ ২০:৩২

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:২৫

ছবি সংগৃহিত

পাচার হওয়া বাংলাদেশি টাকা ফেরত আনতে ব্রিটিশ হাইকমিশনার সারা কুককে অনুরোধ জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর ফরেন সার্ভিস অ্যাকাডেমির মাল্টিপারপাস হল দোয়েলে আয়োজিত এক ব্রিফিংয়ে এ কথা জানান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম।

এর আগে দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারা কুকের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

সাক্ষাতের সময় প্রফেসর ইউনুস ব্রিটিশ হাইকমিশনারের কাছে ইনভেস্টরদের বাংলাদেশ ইনভেস্ট করতে বলেছেন। এছাড়া যারা মানি লন্ডারিং করেছেন তাদের সেই টাকা ফেরত আনার জন্য সাহায্য চেয়েছেন। বাংলাদেশের গত সরকারের অনেকেই সেখানে বাড়ি করেছেন, টাকা পাঠিয়েছেন। সেই টাকা কীভাবে ফেরত নিয়ে আসা যায়, ব্রিটিশ হাই কমিশনারের কাছে সে বিষয়ে সাপোর্ট চেয়েছেন ইউনূস।

জবাবে ব্রিটিশ হাই কমিশনার সারা কুক বলেছেন, মানি লন্ডারিংয়ে বিষয়টি তিনি দেখবেন। এছাড়া ব্রিটেন এবং বাংলাদেশের যে সম্পর্ক তা খুবই গভীর। তার একটা অন্যতম কারণ হচ্ছে প্রচুর বাংলাদেশি ব্রিটেনে আছেন। সেখানে প্রায় সাত লাখের মতো ব্রিটিশ বাংলাদেশি। তারা ব্রিটেন সমাজের একটি অংশ।

পরে ড. ইউনূস আরও বলেন, যে চ্যালেঞ্জটি নিয়েছি, সেখানে ফেল করার কোনো সুযোগ নেই। কিছুদিনের মধ্যে ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার অ্যাপয়েন্টমেন্ট করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top