বৃহঃস্পতিবার, ১৯শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে আইওএম মিশন প্রধানের বিদায়ী সাক্ষাৎ


প্রকাশিত:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৬

আপডেট:
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২২:১১

ছবি সংগৃহিত

অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌ‌হিদ হোসেনের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন আইওএম বাংলাদেশের মিশন প্রধান আবদুসাত্তর এসয়েভ। এ ছাড়া পররাষ্ট্রস‌চিব মো. জসীম উদ্দিনের সঙ্গেও সাক্ষাৎ করেছেন আইওএম মিশন প্রধান।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র উপদেষ্টা ও পররাষ্ট্র সচিবের দপ্তরে পৃথকভাবে সাক্ষাৎ করেন আইওএম মিশন প্রধান।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, পররাষ্ট্র উপদেষ্টা বাংলাদেশে এসয়েভের সক্রিয়ভাবে জড়িত থাকার জন্য ধন্যবাদ জানান। অনিয়মিত পরিস্থিতিতে বা মানবিক সংকটে বাংলাদেশি নাগরিকদের প্রত্যাবাসন এবং পুনঃএকত্রীকরণে সহায়তার জন্য আইওএমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

পররাষ্ট্র উপদেষ্টা গন্তব্য এবং ট্রানজিট দেশগুলো‌তে বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের অধিকার রক্ষায় আইওএমের অব্যাহত সক্রিয় প্রচেষ্টার প্রয়োজনীয়তার ওপর জোর দেন। তিনি কক্সবাজারে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের সমর্থনে আইওএমের সম্পৃক্ততার প্রশংসা করেন। এ ছাড়া উপদেষ্টা মিয়ানমারে তাদের নিরাপদ ও মর্যাদাপূর্ণ প্রত্যাবাসনের ওপর জোর দেন।

মিশন প্রধান রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা করার জন্য আইওএমের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

পররাষ্ট্র উপদেষ্টা এসয়েভকে তার মিশন সফলভাবে সমাপ্ত করার জন্য অভিনন্দন জানান এবং ইয়েমেনে তার পরবর্তী কার্যভারের জন্য শুভেচ্ছা জানান। এ ছাড়া পররাষ্ট্র স‌চিব মো. জসীম উদ্দিনের সঙ্গেও সাক্ষাৎ করেছেন আইওএম মিশন প্রধান।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top