ঢাকা বৃহঃস্পতিবার, ২২শে অক্টোবর ২০২০, ৭ই কার্তিক ১৪২৭


করোনায় আক্রান্ত হয়ে দেশে প্রথম চিকিৎসকের মৃত্যু


প্রকাশিত:
১৫ এপ্রিল ২০২০ ১০:৪৭

আপডেট:
২২ অক্টোবর ২০২০ ২০:৪৬

ফাইল ছবি

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৫ এপ্রিল) ভোরে তার মৃত্যু হয়। করোনায় আক্রান্ত হয়ে দেশে এই প্রথম কোনও চিকিৎসক মারা গেলেন।

করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন ডা. মঈন। তিনি সিলেটে করোনা যুদ্ধে প্রথম সারির যোদ্ধা ছিলেন।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, গত ৫ এপ্রিল বাসায় কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ডা. মঈন উদ্দিন করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ হওয়ার পর তাকে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। গত ৮ এপ্রিল শারীরিক অবস্থা অবনতি হলে তাকে বেসরকারি অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তার স্ত্রীও সঙ্গে গিয়েছিলেন।

সিলেট নগরীর হাউজিং এস্টেটের বাসিন্দা ডা. মঈন উদ্দিন সিলেটে শনাক্ত হওয়া প্রথম করোনা আক্রান্ত রোগী ছিলেন। মঙ্গলবার পর্যন্ত সিলেট জেলায় তিনিই শনাক্ত হওয়া একমাত্র আক্রান্ত রোগী ছিলেন।

প্রসঙ্গত, সিলেটে করোনা আক্রান্ত হওয়ার পর ডা. মইনের উন্নত চিকিৎসার জন্য তাকে ৮ এপ্রিল ঢাকায় নিয়ে আসা হয়। দু’দিন আগে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মঙ্গলবার অবস্থার একটু উন্নতি হয়েছিল বলেও একাধিক সূত্রে জানা যায়। তবে বুধবার ভোরে তিনি মারা যান।



আপনার মূল্যবান মতামত দিন:


Top