শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন পেছাবে না: সিইসি


প্রকাশিত:
১৪ মার্চ ২০২০ ২২:৫৮

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৬

সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার

প্রচলিত বিধি ভেঙে এই প্রথমবারের মতো কোনো ভোটের দিন কোনো এলাকায় অফিস-আদালত ও কল-কারখানা খোলা রাখা এবং যানচলাচল চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৯ মার্চ অনুষ্ঠেয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন (চসিক) এই সিদ্ধান্ত বাস্তবায়িত হবে। তবে ইসি’র সিদ্ধান্ত অনুযায়ী অফিস-আদালত ও কল-কারখানা খোলা থাকবে অর্ধদিবস, আর যানবাহন চলাচল হবে সীমিত আকারে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে চসিক নির্বাচন পেছানোর কোনো সম্ভাবনা নেই। শনিবার দুপুর ২টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউজে রিটার্নিং অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, ভোটের দিন যানবাহন চলাচল বন্ধ থাকলে দূর-দূরান্ত থেকে ভোটাররা ভোটকেন্দ্রে আসতে পারেন না। অনেকে প্রতিবাদস্বরূপ ভোটকেন্দ্রেই আসেন না। সে কারণে আমরা চিন্তা করেছি, ভোটের দিন সীমিত আকারে যানবাহন চালু রাখব। তবে যানচলাচল পুরোপুরি উন্মুক্ত হবে না। আমরা সীমিত আকারে যানচলাচল চালু রাখার সিদ্ধান্ত নিয়েছি।

সিইসি জানান, সরকারি-বেসরকারি অফিস-আদালত ও কল-কারখানাগুলো ভোটের দিন দুপুর ১২টা পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top