ঢাকা বুধবার, ২৮শে জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ ১৪২৮


‘কঠোর লকডাউন’ দেওয়া সাত জেলার করোনা পরিস্থিতি


প্রকাশিত:
২১ জুন ২০২১ ২০:২৭

আপডেট:
২২ জুন ২০২১ ১০:০২

ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের সাত জেলায় কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এ সময়ে সব ধরনের গণপরিবহণ চলাচল বন্ধ থাকবে। রাস্তায় মানুষও চলাচল করতে পারবে না। শুধু জরুরি সেবা ও মালবাহী গাড়ি চলাচল করতে পারবে।

কঠোর লকডাউনের আওতায় থাকা সাত জেলা হচ্ছে- নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ। এসব জেলায় আগামীকাল ভোর ৬টা থেকে ৩০ জুন পর্যন্ত কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে।

আজ সোমবার (২১ জুন) বিকেলে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, অন্য কোনো জেলা প্রশাসন চাইলে লকডাউন দিতে পারবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩ হাজার ৬২৬ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও চার হাজার ৬৩৬ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট আট লাখ ৫৬ হাজার ৩০৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জ জেলায় ২৮২টি নমুনা পরীক্ষার বিপরীতে ২৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৮ দশমিক ১৬ শতাংশ। এই পর্যন্ত এ জেলায় ১৩ হাজার ৫৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মুন্সীগঞ্জ জেলায় ২৩টি নমুনা পরীক্ষার বিপরীতে চারজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ দশমিক ৩৯ শতাংশ। এই পর্যন্ত এ জেলায় পাঁচ হাজার ৮৯৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

মানিকগঞ্জ জেলায় ৭০টি নমুনা পরীক্ষার বিপরীতে ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ৭১ শতাংশ। এই পর্যন্ত এ জেলায় দুই হাজার ৪৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গাজীপুর জেলায় ২৩২টি নমুনা পরীক্ষার বিপরীতে ৪৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৫৩ শতাংশ। এই পর্যন্ত এই জেলায় ১১ হাজার ৯৯৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

মাদারীপুর জেলায় ১৪৮টি পরীক্ষার বিপরীতে ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১২ দশমিক ১৬ শতাংশ। এই পর্যন্ত এ জেলায় দুই হাজার ৫৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

রাজবাড়ী জেলায় ১০৩টি পরীক্ষার বিপরীতে ৬৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬৩ দশমিক ১১ শতাংশ। এই পর্যন্ত এ জেলায় চার হাজার ৪৯০ জনের শরীরে করোনোভাইরাস শনাক্ত হয়েছে।

গোপালগঞ্জে ১০৬টি পরীক্ষার বিপরীতে ৪৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২ দশমিক ৪৫ শতাংশ। এ ছাড়া এই জেলায় পর্যন্ত চার হাজার ৩৩৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ঢাকায় এক হাজার ২৯৪ জন, ফরিদপুরে ১১৬ জন, কিশোরগঞ্জে ৪১ জন, নরসিংদীতে পাঁচজন, শরীয়তপুরে সাতজন ও টাঙ্গাইলে ১৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:


Top