শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


আক্রান্ত দেশ থেকে যারা আসছেন তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশিত:
১৫ মার্চ ২০২০ ০৩:১৬

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৩:৪৫

ছবি: সংগৃহীত

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এই মুহূর্তে বিশ্বের ঝুঁকিপূর্ণ দেশগুলো থেকে আসা এতো বেশি সংখ্যক মানুষকে অরক্ষিত অবস্থায় ছেড়ে দিয়ে দেশের কোটি কোটি মানুষকে আমরা ঝুঁকিতে ফেলতে পারি না। তাই আক্রান্ত দেশে থেকে যারা আসছেন তাদেরকে কোয়ারেন্টাইনে থাকতেই হবে। আজ ইটালি থেকে দেশে এসেছে ১৪২ জন, রাতে আসবে ৩০-৫০ জন, আবার আগামীকাল আসবে আরো ১৫০ জন। এদের সবাইকে আপাদত কোয়ারেন্টাইনে রেখে তারপরে আমরা তাদের ছাড়বো।

শনিবার (১৪ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে করোনাভাইরাস সংক্রান্ত জরুরি বৈঠক শেষে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, আমরা এই সময় আক্রান্ত দেশগুলো থেকে লোকজন না আসার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু তারা যেভাবে দেশে আসতে শুরু করেছে এতে করে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই আমরা তাদেরকে বাড়িতে যেতে দিতে পারি না। এজন্য এখন থেকে আক্রান্ত দেশের বিদেশ ফেরত সবাইকে কোয়ারেন্টাইনে থাকতে হবে। কোয়ারেন্টাইনে ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে তারপর সরকারি উদ্যোগে তাদেরকে বাড়ি ফিরতে হবে। এর পর থেকে অন্যান্য আক্রান্ত দেশগুলো থেকে কোনো যাত্রী দেশে এলে তাকেও বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করা হবে। প্রয়োজনে এই নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থাও গ্রহণ করা হবে।

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রী এর আগে সকালে রাজধানীর শিশু হাসপাতালে হাম-রুবেলা টাকাদান কর্মসূচি-২০২০ এর শুভ উদ্বোধন করেন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top