শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


১৪ দিন ভারতে কোয়ারেন্টাইনে থাকার পর ঢাকায় ফিরেছেন ২৩ বাংলাদেশি


প্রকাশিত:
১৫ মার্চ ২০২০ ০৩:২৩

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ০৪:১০

ছবি: সংগৃহীত

১৪ দিন ভারতের দিল্লিতে কোয়ারেন্টাইনে থাকার পর সরকারের ব্যবস্থাপনায় ঢাকায় ফিরেছেন ২৩ বাংলাদেশি। তাদের মধ্যে বেশিরভাগই রয়েছে শিক্ষার্থী। এক শিশুসহ একটি পরিবারও সেখানে রয়েছেন। শনিবার (১৪ মার্চ) বিকেল ৩টার কিছু আগে ইন্ডিগোর একটি ফ্লাইট তাদের নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

দিল্লির বাংলাদেশ হাইকমিশন বৃহস্পতিবার(১২ মার্চ)জানিয়েছে, বাংলাদেশিদের প্রয়োজনীয় মেডিক্যাল চেক আপ করা হয় এবং তাদের কারো শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। তাই দেশে প্রত্যাবর্তনের প্রয়োজনীয় অনুমতি দেওয়া হয়।

এর আগে সকালে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের বিদায় জানান ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান। শিক্ষার্থীরা এ সময় বাংলাদেশ সরকারের আর্থিক সহযোগিতা এবং সার্বিক ব্যবস্থাপনার জন্য দিল্লি ও বেইজিং দূতাবাসের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, ২৩ বাংলাদেশির অধিকাংশই শিক্ষার্থী এবং তাদের সঙ্গে একটি ছোট্ট বাচ্চাসহ একটি পরিবার রয়েছে। তাদের ফিরিয়ে আনার পুরো খরচ বহন করছে বাংলাদেশ সরকার। ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন জানিয়েছে, ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে অন্যান্য ভারতীয়দের সঙ্গে এই ২৩ বাংলাদেশিকে উহান থেকে ফিরিয়ে আনা হয়। এরপর তাদের দিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়। বর্তমানে বিশ্বের অন্তত ১২৫টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৫৬ জনে। চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে মাত্র চারজন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন একজন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১৭০ জন।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top