বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


জার্মানিতে বন্যায় ১৮০ জনের প্রাণহানির ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর শোক


প্রকাশিত:
২৪ জুলাই ২০২১ ১১:৩৬

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩৭

ফাইল ছবি

জার্মানির পশ্চিমাঞ্চলে প্রবল বর্ষণ ও এর প্রভাবে সৃষ্ট ভয়াবহ বন্যায় ১৮০ জনেরও বেশি মানুষ মারা গেছেন। নিখোঁজ আছেন আরো অনেকে। এই প্রাণহানির ঘটনা এবং দেশটির ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (২৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জার্মানির ফেডারেল মিনিস্টার ফর ফরেন অ্যাফেয়ার্স মন্ত্রী হাইকো মাশকে পাঠানো এক বার্তায় তিনি এই শোক প্রকাশ করেন।

শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বন্যায় প্রাণ হারানোদের পরিবার এবং বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা জানান। তিনি বলেন, যারা এখনও নিখোঁজ রয়েছেন এবং যারা আহত হয়েছেন বা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সঙ্গে আমাদের প্রার্থনা রয়েছে। আমরা আশা প্রকাশ করছি, জার্মান ফেডারেল এবং রাজ্য সরকারের প্রচেষ্টার ফলে খুব শিগগিরই ক্ষতিগ্রস্তরা এই কঠিন সময় কাটিয়ে উঠতে সক্ষম হবে।

সম্প্রতি ভারী বৃষ্টি থেকে সৃষ্ট বন্যায় জার্মানিতে মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে। নিখোঁজ রয়েছে কয়েক হাজার মানুষ। এটি অর্ধ শতাব্দীরও বেশি সময়ের মধ্যে দেশটিতে হওয়া সবচেয়ে ভয়াবহ প্রাকৃতি দুর্যোগ।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top