বৃহঃস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন ১৪২৮


দশ দিন পর সংসদের বৈঠক শুরু


প্রকাশিত:
১৪ সেপ্টেম্বর ২০২১ ১১:৪৪

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩৬

ছবি: সংগৃহীত

দীর্ঘ ১০ দিন বিরতির পর সংসদের মুলতবি বৈঠক মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়েছে।

চলতি সংসদের কোনো সদস্যের মৃত্যুতে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে। সেই হিসেবে গতকাল সোমবার জাতীয় পার্টির (জাপা) সংরক্ষিত আসনের এমপি অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যু হওয়ায় আজ সংসদে শোক প্রস্তাব গ্রহণের পরপরই অধিবেশন আজকের মতো মুলতবি করা হবে।

গত ১ সেপ্টেম্বর শুরু হওয়া একাদশ সংসদের চতুর্দশ অধিবেশনে সদস্যদের মৃত্যুজনিত কারণে এর আগেও দু’দফায় অধিবেশন মুলতবি করা হয়েছিল।

সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে প্রথম দিনের বৈঠক এবং আওয়ামী লীগ দলীয় আরেক সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে পরদিন ২ সেপ্টেম্বরের বৈঠক ওই দিনের জন্য মুলতবি করা হয়।

চলতি অধিবেশন মাত্র চার কার্যদিবস চালিয়ে ৪ সেপ্টেম্বর শেষ করার পরিকল্পনা থাকলেও সংসদে শোক প্রস্তাব গ্রহণের কারণে মেয়াদ বাড়াতে বাধ্য হন স্পিকার। এ ছাড়াও তিনটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে স্পিকার শিরীন শারমিন ৫ সেপ্টেম্বর অস্ট্রিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন। ফলে ১০ দিনের জন্য অধিবেশন মুলতবি করা হয়।

আজ মঙ্গলবার মুলতবি বৈঠক শুরু হলেও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদের সংরক্ষিত আসনের এমপি অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। তিনি গতকাল সোমবার ভোরে মারা যান। এরপর রেওয়াজ অনুযায়ী আজকের মতো বৈঠক মুলতবি করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top