শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১


ইতালি ফেরত ২১০ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি


প্রকাশিত:
১৬ মার্চ ২০২০ ১৭:০১

আপডেট:
১৬ মার্চ ২০২০ ১৭:৩৯

ফাইল ছবি

ইতালি থেকে আসা প্রবাসী বাংলাদেশীদের কারও দেহে করোনাভাইরাসের লক্ষণ ও উপসর্গ পাওয়া যায়নি। গত দুইদিনে ইতালি থেকে ফিরে আসা মোট ২১০ জনের দিনভর জ্বর মাপাসহ বিভিন্ন শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তাদেরকে এখনো রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ রোববার রাতে তাদের রিপোর্ট দেখে সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘যেহেতু স্বাস্থ্য পরীক্ষায় তাদের কারও দেহে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ ও উপসর্গ দেখা যায়নি তাই তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে এবং বাড়িতে ১৪দিন তাদের কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি স্থানীয় প্রশাসন তদারকি করবে।’ তবে কখন তাদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হবে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি তিনি।

উল্লেখ্য, রোববার ভোরে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ নম্বর ফ্লাইট ও শনিবার (১৪ মার্চ) মধ্যরাতে ইতালি থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে আসেন এই ২১০ বাংলাদেশি।

এর আগে, শনিবার সকালে এমিরেটসের ফ্লাইটে ইতালি থেকে দেশে আসেন ১৪২ জন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাদের আশকোনায় হজ ক্যাম্পে নেয়া হয়। প্রায় ১১ ঘণ্টা পর রাতে হোম কোয়ারেন্টাইনের জন্য তাদের বাড়িতে পাঠানো হয়।

এখন পর্যন্ত বাংলাদেশ এ ভাইরাসে ৫ জন আক্রান্ত হয়েছে। তার মধ্যে তিনজন সুস্থ হয়েছে বাকি দু’জন চিকিৎসাধীন আছেন। এছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বিভিন্ন জেলায় কয়েকশ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখ হয়েছে ।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top