শুক্রবার, ২০শে সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১


প্রস্তুতি সম্পন্ন, এনআইডি-টিকাকার্ড নিয়ে কেন্দ্রে আসুন: ডা. আবুল বাশার


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২১ ০০:৩৩

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২৪ ২১:৪৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে রাজধানীসহ সারাদেশে ৭৫ লাখ ডোজ টিকাদান কার্যক্রমের প্রস্তুতি শেষ। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে শুরু হবে প্রথম ডোজের টিকাদান কর্মসূচি।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম এ কথা জানান।

ডা. আবুল বাশার বলেন, নির্দিষ্ট সংখ্যক জনগোষ্ঠীকে টিকাদানের লক্ষ্যমাত্রা পূরণ না হওয়া পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে টিকাদান চলবে। লক্ষ্যমাত্রা পূরণ হওয়ার পরও টিকাদানের সঙ্গে জড়িতরা কেন্দ্রে আরও ১ ঘণ্টা অবস্থান করবেন। পাশাপাশি সম্প্রসারিত টিকাদান কর্মসূচির আওতাধীন পরিচালিত টিকাপ্রদান কার্যক্রম চলবে।

গণটিকাদান কর্মসূচিতে ২৫ বছর বা তার চেয়ে অধিক বয়স্ক যারা, আগে থেকে নিবন্ধন করেছেন তাদের ক্ষুদেবার্তার মাধ্যমে টিকা নিতে বলা হচ্ছে।

বয়স্ক নারী ও শারীরিকভাবে প্রতিবন্ধীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হবে। গণটিকাদানের এ কর্মসূচিতে এবার গর্ভবতী মা ও স্তনদানকারী মায়েদের টিকা দেওয়া হবে না। টিকা নিতে যারা আসবেন তাদের জাতীয় পরিচয়পত্র ও টিকাকার্ড সঙ্গে নিয়ে আসতে হবে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top