শনিবার, ৪ঠা ডিসেম্বর ২০২১, ২০শে অগ্রহায়ণ ১৪২৮


বাংলাদেশের দক্ষ পেশাজীবী-চিকিৎসক নিতে আগ্রহী মালদ্বীপ: পররাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত:
২৪ নভেম্বর ২০২১ ১৪:২৩

আপডেট:
৪ ডিসেম্বর ২০২১ ১৬:৪৩

ছবি-সংগৃহীত

বাংলাদেশ থেকে বিশেষজ্ঞ পেশাজীবী, চিকিৎসক নিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে চট্টগ্রাম ও মালে নগরীর মধ্যে সরাসরি শিপিং লাইন প্রতিষ্ঠার বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেছেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম।

মঙ্গলবার সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে বাংলাদেশ সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট এ আগ্রহ প্রকাশ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম ৩ দিনের সরকারি সফরে সোমবার ঢাকায় আসেন।

বৈঠকে ড. মোমেন মালদ্বীপে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে চিকিৎসা শিক্ষা, প্রশিক্ষণ প্রদান ও দক্ষতা উন্নয়নে প্রয়োজনীয় সহায়তা দেওয়ার বিষয়ে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টকে আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, বাংলাদেশি প্রবাসী শ্রমিকরা অধ্যবসায়ী ও তারা মালদ্বীপের অর্থনীতিতে অবদান রাখছে। পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে সরাসরি শিপিং লাইন প্রতিষ্ঠায় কাজ করতে একমত হয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ মালদ্বীপকে অত্যন্ত গুরুত্ব দেয়। এই দুই দেশের মধ্যকার সম্পর্ক অভিন্ন ধর্ম, সংস্কৃতি ও মূল্যবোধের মধ্যে নিহিত। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গত মার্চে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে মালদ্বীপের রাষ্ট্রপতির রাষ্ট্রীয় সফরের কথা স্মরণ করেন, যা বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নে অনেক বেশি অবদান রেখেছে।

ড. মোমেন বাংলাদেশের জনগণের জন্য দুই লাখ ডোজ করোনার টিকা উপহার দেওয়ায় ভাইস প্রেসিডেন্টের মাধ্যমে মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানান।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top