শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী

৫০ হলেই বুস্টার ডোজ


প্রকাশিত:
১৮ জানুয়ারী ২০২২ ০৪:৪৯

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২০:২৯

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বয়স ৫০ বছর হলেই কোভিড-১৯ এর বুস্টার ডোজ দেয়া হবে। সোমবার ১৭ জানুয়ারি, সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডাঃ জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাদেরকে অনুমোদন দিয়েছেন। এখন থেকে ৫০ বছর বয়স হলেই বুস্টার ডোজ দেয়া হবে। করোনা প্রতিরোধে টিকার বুস্টার ডোজের বয়সসীমা কমানো হয়েছে বলেও জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা কর্মসূচী চলমান আছে এবং আমরা বুস্টার ডোজ দিয়ে যাচ্ছি। ৭ লাখের বেশি বুস্টার ডোজ দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত টিকার বুস্টার ডোজে খুব বেশি অগ্রগতি হয়নি। তাই বয়স সীমা কমিয়ে বুস্টার ডোজ শুরু করলে ৭০ লাখ মানুষকে টিকা দেয়ার লক্ষ্য নির্ধারণ করা যাবে।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, এসএমএস না পেলেও যে কোন বয়সে টিকার বুস্টার ডোজ নেয়া যাবে। তবে এক্ষেত্রে বুস্টার ডোজ নেয়ার আগে টিকা গ্রহীতাকে স্বাস্থ্য সম্পর্কিত কাগজপত্র দেখাতে হবে। ভবিষ্যতে টিকা গ্রহীতারা নিজের সুবিধামত কেন্দ্র থেকে বুস্টার ডোজ নিতে পারবেন বলেও জানান তারা। মন্ত্রী ও স্বাস্থ্য কর্মকর্তা জানান, এখন পর্যন্ত প্রায় এক কোটি ৭লাখ শিক্ষার্থীকে টিকা দেয়া হয়েছে এবং ‍টিকা মজুদ আছে ৯ কোটি ৩০ লাখেরও বেশি টিকা মজুদ আছে। বলা যায়, টিকার কোন ঘাটতি হবে না।

এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্যশিক্ষা বিভাগের সচিব মোঃ আলী নূর, মহপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমসহ অধিদফতরের উচ্চপদস্থ কর্মকর্তারা।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top