বুধবার, ১৮ই মে ২০২২, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪২৯

Rupali Bank


রাষ্ট্রপতির সংলাপে আওয়ামী লীগ


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২২ ১৮:৩৩

আপডেট:
১৭ জানুয়ারী ২০২২ ১৮:৩৫

রাষ্ট্রপতির সাথে সংলাপে আওয়ামী লীগ প্রতিনিধি দল

রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের সঙ্গে সংলাপ করেছে আওয়ামী লীগ। নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার জন্য সোমবার ১৭ জানুয়ারি বিকাল ৩টা ৫৫মিনিটে বঙ্গভবনে যায় আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ডঃ আাব্দুর রাজ্জাক, লেঃ কর্ণেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক এবং আব্দুর রহমান।

২০২১ সালের ২০ ডিসেম্বর থেকে নির্বাচন কমিশন গঠনকে সামনে রেখে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ চলছে রাজনৈতিক দলগুলোর। সংলাপে অংশ নিতে বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয় ৩২টি রাজনৈতিক দলকে। প্রথম দিনে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি।

এ পর্যন্ত রাষ্ট্রপতির সংলাপে অংশ নেয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক জোট (জাসদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, গণফোরামসহ ২৪টি রাজনৈতিক দল।

অন্যদিকে আমন্ত্রণ পাওয়া দলগুলোর মধ্যে সংলাপে অংশ নেয়নি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), এলডিপি, জেএসডি ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও মুসলিম লীগ।

এসএন/জুআসা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : shomoynews2012@gmail.com; shomoynews@yahoo.com
সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top