10317

09/19/2024 নিলামে প্রিন্সেস ডায়ানার গাড়ি

নিলামে প্রিন্সেস ডায়ানার গাড়ি

আন্তর্জাতিক ডেস্ক

২৯ আগস্ট ২০২২ ০১:৩০

প্রয়াত প্রিন্সেস অব ওয়েলস ডায়নার ব্যবহৃত একটি গাড়ি বিক্রি হয়েছে ৬ লাখ ৫০ হাজার পাউন্ডে। ডায়না গাড়িটি ৩ বছর ব্যবহার করেছিলেন। শপিং, রেস্তোরাঁয় প্রায়ই তাকে এই গাড়িটিতে দেখা যেত।

রবিবার (২৮ আগস্ট) এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, দুদিন পরই ডায়নার মৃত্যুদিন। এর আগে কালো রংয়ের ফোর্ড এসকর্ট এই গাড়িটি নিলামে বিক্রি করা হলো।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ২৫ বছর আগে সড়ক দুর্ঘটনায় মারা যান প্রিন্সেস ডায়না। এর আগে ১৯৮৫ সালের আগস্ট থেকে প্রায় তিন বছর কালো রংয়ের ফোর্ড এসকর্ট আরএস টার্বো মডেলের ওই গাড়িটি ব্যবহার করেছিলেন তিনি। গাড়িটি ডায়নার খুবই প্রিয় ছিল।

শনিবার মধ্য ইংল্যান্ডের সিলভারস্টোন নিলামঘরে প্রিন্সেস অব ওয়েলস ডায়নার কালো রংয়ের ফোর্ড এসকর্ট আরএস টার্বো মডেলের এই গাড়ির নিলাম হয়। নিলামে এই গাড়িটির দাম উঠে ৬ লাখ ৫০ হাজার পাউন্ড (৭ লাখ ৬৪ হাজার মার্কিন ডলার)। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৭ কোটি ২৯ লাখ টাকারও বেশি। অডোমিটার অনুযায়ী, প্রিন্সেসকে নিয়ে গাড়িটি ৪০ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছে।

সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, ১৯৮৫ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত রাজপরিবারের রোলস-রয়েস এবং ডায়ামলার্স না নিয়ে নিজের ফোর্ড এসকর্ট টার্বো এস ১-এ ঘুরে বেড়াতেন প্রিন্সেস ডায়না। প্রিন্সেসের পছন্দ অনুযায়ী ফোর্ড এই গাড়িটি তৈরি করে দিয়েছিল। শপিং, রেস্তোরাঁ-সহ বিভিন্ন স্থানে যেতে নীল স্ট্রাইপের এই গাড়িটিই ছিল ডায়নার সফরসঙ্গী।

অত্যন্ত পছন্দের গাড়ি হওয়ায় এর সঙ্গে ঘন ঘন ছবি তুলতেন বাকিংহাম প্যালেসের এই বধূ। চেলসির বুটিক শপ এবং কেনসিংটনের বাইরে এই গাড়ির সাথেই তার ছবি তোলা হয়েছিল বলে জানাচ্ছে বিবিসি। কখনও প্রিন্স উইলিয়ামও থাকতেন গাড়িটির পেছনের সিটে।

সংবাদমাধ্যম আরও জানিয়েছে, দুবাই, আমেরিকা, ব্রিটেন থেকে ধনকুবেররা এসেছিলেন প্রিন্সেস ডায়নার ব্যবহৃত এই ফোর্ড কিনতে ৷ শেষে কিনেছেন ব্রিটেনেরই এক ব্যক্তি। তবে তার নাম প্রকাশ করেনি নিলামকারী সংস্থা। তিনি উত্তর ইংল্যান্ডের বাসিন্দা।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]