10588

09/19/2024 পদ্মা নদীতে নৌকাডুবি, নিখোঁজ ৩

পদ্মা নদীতে নৌকাডুবি, নিখোঁজ ৩

রাজশাহী থেকে

১১ সেপ্টেম্বর ২০২২ ২৩:০২

রাজশাহীর পদ্মা নদীতে দুটি নৌকা ডুবে যাওয়ার ঘটনায় একটি নৌকার অন্তত তিনজন কৃষক নিখোঁজের তথ্য পাওয়া গেছে। অন্য নৌকার তিনজন যাত্রীর সবাই উদ্ধার হয়েছেন।

রোববার (১১ সেপ্টেম্বর) সকালে রাজশাহী নগরীর তালাইমারী বিজয়নগর শাহপুর এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রোববার (১১ সেপ্টেম্বর) ভোর সোয়া ৬টার দিকে প্রায় ২৫ কৃষক একটি ইঞ্জিনচালিত নৌকায় চড়ে পদ্মা নদীর মাঝচরের জমিতে কাজ করতে যাচ্ছিলেন। তখন অতিরিক্ত যাত্রী ও ঢেউয়ের কারণে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়।

স্থানীয়রা জানান, এই নৌকার তিনজন ছাড়া সবাই সাঁতরে তীরে উঠে আসেন। নিখোঁজ থাকেন মিজানের মোড় এলাকার সাদেক আলী, একই এলাকার মো. নজু এবং ডাঁশমারী সাতবাড়িয়া এলাকার মো. নবী নামের তিন কৃষক।

তবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের স্টেশন অফিসার লতিফুল বারী জানান, সাদেক, নজু ও নবী ছাড়াও আরও এক নারী নিখোঁজ হয়েছেন বলে তারা তথ্য পেয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে তার নাম জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এদিকে ঘটনার কিছুক্ষণ পরই খবর পেয়ে পদ্মায় উদ্ধার তৎপরতা শুরু করে ফায়ার সার্ভিস। এর মধ্যেই সকাল সাড়ে ৮টার দিকে আরেকটি নৌকাডুবির ঘটনা ঘটে একই এলাকায়। ওই নৌকাটি পদ্মার মাঝচর থেকে খড় কেটে আনছিল। যাত্রী ছিল তিনজন।

এ নৌকাটি ডুবে যাওয়ার পর ফায়ার সার্ভিস ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা তিন যাত্রীকেই উদ্ধার করে। তবে নৌকাটি পদ্মা নদীতে তলিয়ে যায়। প্রথম নৌকাটিও পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা লতিফুল বারী জানান, দুটি নৌকা ও নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চলছে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]