114

09/20/2024 চার দেশ বাদে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ

চার দেশ বাদে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ

নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০২০ ১৬:৫৭

করোনাভাইরাস সংক্রমণ রোধে শনিবার (২১মার্চ) রাত ১২টা থেকে ৩১ মার্চ পযর্ন্ত দেশের সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিশেষ কারণে চায়না সাউদার্ন, ক্যাথে প্যাথেফিক ও থাই এয়ারওয়েজ চালু থাকবে।

শনিবার (২১মার্চ) বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান জানান, চায়না সাউদার্ন, ক্যাথে প্যাসেফিক, থাই এয়ারওয়েজ ও চায়না ইস্টার্ন ছাড়া সব আন্তর্জাতিক ফ্লাইট আজ রাত ১২টা থেকে বন্ধ থাকবে। ৩১ মার্চ সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার রোধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান তিনি।

বেসামরিক বিমান চলাচলের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান জানায়, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আন্তর্জাতিক ফ্লাইটের কার্যক্রম পুরোপুরি বন্ধ থাকবে।

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসবে চীন, থাইল্যান্ড ও হংকংয়ের (ক্যাথে প্যাসিফিক) ফ্লাইট। এছাড়া সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে কেবল যুক্তরাজ্য থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট নামবে।

বেবিচকের চেয়ারম্যান আরো বলেন, করোনা পরিস্থিতির মধ্যে যে দেশগুলো মোটামুটি সেফ মনে করেছি, সেখান থেকে ফ্লাইটগুলো অ্যালাও করব, বাকি সব বন্ধ।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]