1348

09/19/2024 আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করলেন ডোনাল্ড ট্রাম্প

আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করলেন ডোনাল্ড ট্রাম্প

আর্ন্তজাতিক ডেস্ক

২৮ আগস্ট ২০২০ ১৯:৪৯

রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থীর মনোনয়ন গ্রহণ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চারদিনব্যাপী দলীয় কনভেনশনের শেষ দিন বৃহস্পতিবার (২৭ আগস্ট) ট্রাম্প আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করেছে।

তিনি হোয়াইট হাউস থেকে তার সমাপনী ভাষণও দিয়েছেন। ভাষণে গোড়া থেকেই প্রতিপক্ষ জো বাইডেনকে আক্রমণ করেছে। ডেমোক্র্যাট বাইডেনকে বিশ্বাসঘাতক এবং ভুলত্রুটির ইতিহাসের এক ব্যক্তি হিসেবে মন্তব্য করেন ট্রাম্প।

বাইডেন নির্বাচনে জয়ী হলে যুক্তরাষ্ট্রের স্বপ্নকে ধ্বংস করে দিবে বলে সতর্ক করেন ট্রাম্প। তিনি বলেন,বামপন্থীরা শক্তি অর্জন করে তবে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ব্যবস্থা ধ্বংস করে অরাজকতায় ভরে যাবে।

যুক্তরাষ্ট্রে এখন বর্ণবাদের আগুনে জ্বলছে,বার বার পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠছে। বলা হচ্ছে, ইচ্ছাকৃত ভাবে পুলিশ কালো মানুষদের মারার চক্রান্ত করছে। এ দিন ট্রাম্প বলেন, দেশে অ্যাফ্রো-অ্যামেরিকানদের যাতে কোনও অসুবিধা না হয়, সে দিকে লক্ষ্য রাখবেন তিনি। বস্তুত, এর আগে একাধিকবার বর্ণবাদ বিরোধী আন্দোলন নিয়ে কটাক্ষ করেছেন ট্রাম্প। পুলিশের পক্ষ নিয়ে কথা বলেছেন।

ট্রাম্প বলেন, দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার ব্যাপারে তিনি আশাবাদী। যদি তিনি ক্ষমতায় ফেরেন, তা হলে অ্যামেরিকাকে এক ঐতিহাসিক স্তরে পৌঁছে দেবেন তিনি। মার্কিন অর্থনীতি সর্বোচ্চ স্তরে পৌঁছবে। করোনা ভাইরাসের ভ্যাকসিনও এ বছরের শেষে বা তার আগেই বাজারে চলে আসবে বলে জানিয়েছেন ট্রাম্প।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]