21987

09/17/2024 আচরণবিধি লঙ্ঘন: ডিএমপির উপ-পুলিশ কমিশনারকে শোকজ

আচরণবিধি লঙ্ঘন: ডিএমপির উপ-পুলিশ কমিশনারকে শোকজ

নিজস্ব প্রতিবেদক

৪ জানুয়ারী ২০২৪ ১৮:১১

নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার জসীম উদ্দিনকে শোকজ করা হয়েছে। বৃহস্পতিবার ফেনী-২ আসনের নির্বাচনী তদন্ত কমিটি, যুগ্ম জেলা ও দায়রা জজ বেলাল উদ্দিন তাকে শোকজ করেন।

একটি পত্রিকার খবরের উদ্ধৃতি দিয়ে জসীম উদ্দিনকে পাঠানো চিঠিতে বলা হয়, ‘আপনাকে জানানো যাচ্ছে যে, অদ্য ৪ জানুয়ারি ‘ফেনীতে নৌকার প্রার্থীর প্রচারণায় পুলিশের এসপি’ শিরোনামে প্রকাশিত সংবাদ অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির গোচরীভূত হয়েছে। উক্ত সংবাদ অনুসারে আপনি ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর, ঢাকা-এ উপ পুলিশ কমিশনার (ডেভেলপমেন্ট) পদে কর্মরত রয়েছেন। আপনি বিগত ২৫ ডিসেম্বর ফেনী জেলা সদর উপজেলার শর্শদি ইউনিয়নের জাহানপুর গ্রামে নৌকার প্রার্থীর প্রচারণায় ফুলের মালা পরে অংশগ্রহণ করেছেন এবং ফুলের মালা পরিহিত অবস্থায় আপনার ছবি উক্ত পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে, যা আপনার পেশাগত অসদাচরণের পাশাপাশি ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৪ (১) (২)’ এর বিধি লঙ্ঘন হয়েছে মর্মে প্রতীয়মান হয়।’

‘এ অবস্থায়, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৪ (১) (২) এর বিধানমতে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না, তৎমর্মে শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় অনুসন্ধান কমিটির কার্যালয়ে তথা যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ম আদালতে সশরীরে কিংবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে জবাব/ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]