2416

04/20/2024 ব‌রিশা‌লের অভ্যন্তরীণ রু‌টে লঞ্চ চলাচল বন্ধ

ব‌রিশা‌লের অভ্যন্তরীণ রু‌টে লঞ্চ চলাচল বন্ধ

ব‌রিশাল ব্যু‌রো

২৩ অক্টোবর ২০২০ ১৬:৩০

বৈরী আবহাওয়া ও বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্কসংকেত থাকায় অভ্যন্তরীণ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার (২৩ অক্টোবর) সকা‌লে বিষয়টি নি‌শ্চিত ক‌রেন বিআইডব্লিউটিএর ব‌রিশা‌লের ট্রা‌ফিক ইন্স‌পেক্টর মো. ক‌বির।

‌তি‌নি ব‌লেন, বৈরী আবহাওয়ার কার‌ণে বৃহস্প‌তিবার ৬৫ ফু‌টের নি‌চের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। ত‌বে আবহাওয়া আরও খারাপ এবং নদী বেশি উত্তাল থাকায় অভ্যন্তরীণ ১২টি রু‌টের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে বঙ্গোপসাগ‌রে গভীর নিম্নচাপ সৃ‌ষ্টি হওয়ার কার‌ণে গত দু‌দিন যাবৎ মুষলধা‌রে বৃ‌ষ্টি হ‌চ্ছে ব‌রিশাল বিভাগে। এতে ভোগান্তিতে পড়েছে মানুষ। টানা বৃ‌ষ্টি‌তে নগরীর নিম্নাঞ্চল প্লা‌বিত হ‌য়ে‌ছে। জলাবদ্ধতা সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে বহু এলাকায়।

ব‌রিশাল আবহাওয়া অফি‌সের জ্যেষ্ঠ পর্য‌বেক্ষক আনিসুর রহমান জানান, শুক্রবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৫৬ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে। আজ সকাল ৬টা থে‌কে ৯টা পর্যন্ত ৬২ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে। বাতা‌সের গতি‌বেগ স্বাভা‌বিক র‌য়ে‌ছে। এছাড়া ব‌ঙ্গোপসাগ‌রে গভীর নিম্নচা‌পের কার‌ণে শুক্রবার সারা‌দিন বৃ‌ষ্টিপাত অব্যাহত থাক‌বে। নিম্নচা‌পের কার‌ণে উপকূল অঞ্চ‌লে পা‌নি বৃদ্ধি পা‌বে।

অপরদিকে ব‌রিশা‌লের কীর্তণ‌খোলা নদীর পা‌নি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে নি‌শ্চিত ক‌রে‌ছে পা‌নি উন্নয়ন বোর্ড।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]