24578

09/08/2024 রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

রাজবাড়ীতে ট্রেন লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

জেলা সংবাদদাতা, রাজবাড়ী

২ মে ২০২৪ ১০:৫২

রাজবাড়ীতে স্টোরভ্যানের (মালবাহী ট্রেন) চাকা লাইনচ্যুত হওয়ায় রাজবাড়ী-কুষ্টিয়া ও রাজবাড়ী-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজবাড়ী রেল স্টেশনের পার্শ্ববর্তী ২নং রেলগেটের কাছে এ ঘটনা ঘটে।

সকাল পৌনে ১০টার দিকে দেখা যায়, ট্রেনটি ১নং লাইন থেকে ২ নং লাইনে যাওয়ার সময় ট্রেনের দুটি চাকা সম্পূর্ণ লাইনচ্যুত হয়ে যায়। যেকারণে ২নং রেলগেট দিয়ে যান চলাচলও বন্ধ হয়ে গেছে। রেল শ্রমিকরা লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে গোয়ালন্দ ঘাট থেকে কুষ্টিয়ার পোড়াদহগামী সাটল ট্রেনটি যথাসময়ে রাজবাড়ী পৌঁছাতে পারেনি। সকাল ৮টায় ট্রেনটি রাজবাড়ী স্টেশন থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। ট্রেনটি বর্তমানে পাঁচুরিয়া স্টেশনে দাঁড়িয়ে আছে। এছাড়া ভাঙ্গা থেকে ভাটিয়াপাড়াগামী রাজবাড়ী এক্সপ্রেস ট্রেনটিরও গন্তব্য অনিশ্চিত হয়ে পড়েছে। সকাল ১০টা ১০ মিনিটে ট্রেনটির রাজবাড়ী আসার কথা রয়েছে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত জানান, খুলনা থেকে আসা স্টোরভ্যানটি ২নং রেলগেট সংলগ্ন ক্যারেজে নেওয়ার সময় দুটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। বর্তমানে এ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খুব দ্রুত ট্রেনটি উদ্ধার করা হবে।

সম্পাদক: মো. জেহাদ হোসেন চৌধুরী
যোগাযোগ: রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল: [email protected], [email protected]